1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
  3. [email protected] : lalashimul :
বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০১:১৯ অপরাহ্ন

বিটিআরসির নতুন চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ১৪ ডিসেম্বর, ২০২০
  • ১০৫ বার দেখা হয়েছে
বিটিআরসির নতুন চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার
শ্যাম সুন্দর সিকদার

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) নতুন চেয়ারম্যান নিয়োগ পেয়েছেন সরকারের অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব শ্যাম সুন্দর সিকদার। আজ সোমবার (১৪ ডিসেম্বর) এই নিয়োগ দিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়েছে। গত ৪ ডিসেম্বর বিটিআরসির চেয়ারম্যানের দায়িত্ব চালিয়ে আসা জহুরুল হকের মেয়াদ শেষ হয়।
ডাক ও টেলিযোগাযোগ বিভাগের জ্যেষ্ঠ সচিব হিসেবে ২০১৯ সালের ৯ জানুয়ারি অবসরে যান শ্যাম সুন্দর। ১৯৮৪ সালের বিসিএস ব্যাচের প্রশাসন ক্যাডারের এই কর্মকর্তা এর আগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব এবং বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প সংস্থার চেয়ারম্যানের দায়িত্বে ছিলেন। বাংলাদেশ স্থল বন্দর কর্তৃপক্ষের সচিব এবং বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের পরিচালকের দায়িত্ব পালন করা শ্যাম সুন্দর ২০০৯ সালে যুগ্ম-সচিব এবং ২০১২ সালে অতিরিক্ত সচিব হিসেবে পদোন্নতি পান।
২০১৪ সালের ১৮ সেপ্টেম্বর তাকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ভারপ্রাপ্ত সচিব করা হয়। পরের বছর ২ মার্চ তিনি সচিব পদে পদোন্নতি পান।
ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব থাকাকালেই ২০১৯ সালের ১ জানুয়ারি তাকে জ্যেষ্ঠ সচিব করে নেয় সরকার।
নিয়ম অনুযায়ী, শ্যাম সুন্দরকে সোমবার বিটিআরসির কমিশনার পদে তিন বছরের জন্য নিয়োগ দেওয়া হয়। সেই সঙ্গে তাকে চেয়ারম্যানের দায়িত্ব দিয়ে আদেশ জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়।
কমিশনারদের মধ্য থেকে একজনকেই বিটিআরসির চেয়ারম্যানের দায়িত্ব দেয়া হয়। সর্বোচ্চ ৬৫ বছর বয়স পর্যন্ত কমিশনার থাকা যায়।
একজন চেয়ারম্যান, একজন ভাইস চেয়ারম্যান, তিনজন কমিশনার ছাড়াও মহাপরিচালক হিসেবে পাঁচজন কর্মকর্তা টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনে দায়িত্ব পালন করেন।
বিটিআরসির নতুন কমিশনার দিলজার : জুডিসিয়াল সার্ভিসের সাবেক জ্যেষ্ঠ জেলা জজ আবু সৈয়দ দিলজার হোসেনকে বিটিআরসির কমিশনার করেছে সরকার। অন্যসব প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে তিন বছরের জন্য তাকে ঐ দায়িত্ব দেওয়া হয়েছে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি