1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৬:৪৬ অপরাহ্ন

বিপিএলের পর্দা উঠছে আজ

রিপোর্টার
  • আপডেট : শুক্রবার, ২১ জানুয়ারী, ২০২২
  • ৩৬ বার দেখা হয়েছে

অবশেষে পর্দা উঠছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসরের। শুক্রবার শুরু হয়ে এবারের এ টুর্নামেন্ট শেষ হবে আগামী ১৮ ফেব্রুয়ারি। ঢাকা, সিলেট, চট্টগ্রামে হবে বিপিএলের ম্যাচগুলো। ফাইনালসহ মোট ম্যাচ হবে ৩৪টি।

আজ উদ্বোধনী দিনে দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে। দিনের প্রথম ম্যাচে মুখোমুখি চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও ফরচুন বরিশাল। দ্বিতীয় ম্যাচটি হবে মিনিস্টার ঢাকা এবং খুলনা টাইগার্সের মধ্যে। প্রথম ম্যাচটি দুপুর দেড়টায়, দ্বিতীয় ম্যাচটি মাঠ গড়াবে সন্ধ্যা সাড়ে ৬টায়। তবে করোনাভাইরাসের কারণে মাঠে দর্শক প্রবেশের অনুমতি নেই। সমর্থকরা অবশ্য খেলা দেখতে পারবেন টি স্পোর্টস এবং গাজী টিভির পর্দায়।

প্রাণঘাতী করোনার কারণে গত দুই মৌসুম বিপিএল আয়োজন করতে পারেনি আয়োজকরা। সবশেষবার এ টুর্নামেন্ট মাঠে গড়িয়েছিল ২০১৯–২০ মৌসুমে। এবার অনেক সীমাবদ্ধতার মধ্যেও বিপিএল আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে বিসিবি।

আগের মতই এবারও রাউন্ড রবিন পদ্ধতিগে হবে বিপিএলের ম্যাচ। যেখানে লিগ পর্বে প্রতি দল সবার সঙ্গে দুইবার করে খেলবে। সেখানে থেকে শীর্ষ ৪ দল খেলবে প্লে-অফ পর্বে। পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল মুখোমুখি হবে কোয়ালিফায়ার-১ এ। সেই ম্যাচের জয়ী সোজা চলে যাবে ফাইনালে। তৃতীয় ও চতুর্থ হয়ে প্লে অফে ওঠা দল খেলবে এলিমিনেটর ম্যাচ। কোয়ালিফায়ার-১ এর জয়ী দল ও এলিমিনেটরের জয়ী মুখোমুখি হবে কোয়ালিফায়ার-২ এ। ঐ ম্যাচের জয় দল উঠে যাবে ফাইনালে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি