1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
সোমবার, ২৭ জুন ২০২২, ১১:০২ পূর্বাহ্ন

বিশ্বকাপ শেষ সাকিবের!

রিপোর্টার
  • আপডেট : রবিবার, ৩১ অক্টোবর, ২০২১
  • ৫৮ বার দেখা হয়েছে

সুপার টুয়েলভে টানা তিন ম্যাচ হেরে শেষ চারের লড়াই থেকে কার্যত ছিটকে গেছে মাহমুদউল্লাহ বাহিনী। এদিকে, দলের এমন ভরাডুবির মধ্যেও টিম টাইগার্সের বিশ্বস্ত সদস্য সাকিব আল হাসানকে নিয়েও পাওয়া গেল বড় দুঃসংবাদ।

আগেই জানা গিয়েছিল, ইনজুরির কারণে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পরবর্তী ম্যাচের জন্য পর্যবেক্ষণে আছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বিশ্রামে থাকবেন ৩১ অক্টোবর পর্যন্ত। তবে সময় নিউজ বিশ্বস্ত সূত্রের মাধ্যমে জানতে পেরেছে, চোটের কারণে আসরে আর খেলা হবে না নাম্বার ওয়ান অলরাউন্ডারের!

সেমিফাইনালের স্বপ্ন ফিকে হয়ে গেলেও এখনো বাকি থাকা দুই ম্যাচ জিতে শেষটা রাঙানোর স্বপ্ন ছিল টাইগার কাপ্তান মাহমুদউল্লাহ রিয়াদের। তবে দলের অভিজ্ঞ এই অলরাউন্ডারের এমন খবরে বড় ধাক্কা খেল সেই স্বপ্নও।

গ্রুপ পর্বে যে দুই ম্যাচ বাংলাদেশ জয় পেয়েছিল। সেই দুই ম্যাচেই সাকিবের ব্যাটে-বলে ভর করেই বাছাইপর্বের বৈতরণী পার করেছিল লাল-সবুজ বাহিনী। তবে সুপারটুয়েলভে বল হাতে সাফল্য পেলেও ব্যাট হাতে ছন্দে নেই সাকিব। এদিকে, দলও পার করছে ইতিহাসের খারাপ সময়।

ঘরের মাঠে শক্তিশালী অস্ট্রেলিয়া আর নিউজিল্যান্ডকে উড়িয়ে দেওয়ার পর অনেক আশা নিয়ে মরুর বুকে বিশ্বকাপ খেলতে গিয়েছিল লাল-সবুজের প্রতিনিধিরা।

কিন্তু দলের ভরাডুবিতে বলতে গেলে এখন নিঃস্ব বাংলাদেশ ক্রিকেট দল। পেছনে তাকানোর আর কোনো জায়গা নেই। তারপরও আশা না ছেড়ে সুপার লিগে অন্তত একটা জয় নিয়ে দেশে ফিরতে চান টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

মাহমুদউল্লাহ বলেন, আমাদের আর দুটি ম্যাচ আছে, যদি দুটোতেই জিততে পারি, তাহলে দলের জন্য ভালো কিছুই হবে। আমরা সবাই মরিয়া হয়েই চেষ্টা করছি।

প্রথমে শ্রীলঙ্কা এরপর ইংল্যান্ডের বিপক্ষে হারের পর সবশেষ শুক্রবার (২৯ অক্টোবর) ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জিততে জিততেও হেরে গেছে বাংলাদেশ। অথচ বিশ্বকাপের মঞ্চে একমাত্র সাফল্য ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেই ছিল। সাম্প্রতিক পরিসংখ্যানেও এগিয়ে ছিল টাইগাররা। শারজার বুকে শুক্রবার (২৯ অক্টোবর) আবারও সেই মাহেন্দ্রক্ষণ। তবে শেষ পর্যন্ত তীরে এসেই তরী ডুবল বাংলাদেশের। ৩ রানের হারই যে এদিন সঙ্গী তাদের।

এদিন সুযোগগুলো কাজে লাগাতে না পারার ব্যর্থতাই কাল হয়েছে। বোলাররা শুরুতে ভালো করলেও, ছন্দ ধরে রাখতে পারেনি শেষ পর্যন্ত। ম্যাচ হারার পর এভাবেই কারণ খুঁজেছেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ফিল্ডিং আর ব্যাটিংটা একসঙ্গে ভালো না হওয়াটাও বড় সমস্যা বলে মানছেন তিনি।

এদিকে, সুপার টুয়েলভে হারের হ্যাটট্রিকের পরেও টিকে রইলো বাংলাদেশের সেমিফাইনালের স্বপ্ন। দেয়ালে পিঠ ঠেকে গেলেও কাগজে-কলমের হিসাব বলছে, শনিবার (৩০ অক্টোবর) দিনের দুই খেলায় শ্রীলঙ্কার বিপক্ষে দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে ইংল্যান্ডের জয়ে খড়কুটো আঁকড়ে ধরার মতো করে আশার সলতেটুকুও আবারো জ্বলে উঠেছে বাংলাদেশের।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি