1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০২:০৬ অপরাহ্ন

বিশ্বজুড়ে করোনায় সংক্রমণ ও মৃত্যু কমেছে

রিপোর্টার
  • আপডেট : রবিবার, ২২ জানুয়ারী, ২০২৩
  • ১৫ বার দেখা হয়েছে

মহামারি করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু ও নতুন করে শনাক্তের হার দুটোই কমেছে গত ২৪ ঘণ্টায়। এ সময় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৭০ জন। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন এক লাখ ৬৯ হাজার ২৯৪ জন।
রোববার (২২ জানুয়ারি) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।
ওয়ার্ল্ডোমিটারসের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা কমেছে পৌনে ছয়শ। নতুন মৃত্যু নিয়ে মোট মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৭ লাখ ৪৪ হাজার ১৭৯ জনে। একই সময়ে আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা কমেছে ৪০ হাজারের বেশি। নতুন শনাক্ত নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৭ কোটি ৩০ লাখ ১৮ হাজার ৪০৬ জনে। নতুন করে সুস্থ হয়েছেন দুই লাখ ৬১ হাজার ৭২ জন। এ নিয়ে মোট সুস্থের সংখ্যা পৌঁছেছে ৬৪ কোটি ৪৬ লাখ ৫৩ হাজার ৮৩১ জনে।
বর্তমানে সংক্রিয় রোগীর সংখ্যা দুই কোটি ১৫ লাখ ৩৮ হাজার ১৯ জন। এর মধ্যে গুরুত্বর অবস্থায় রয়েছেন ৪৪ হাজার ৬৫১ জন।
এ দিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জাপানে। এ সময় নতুন করে দেশটিতে করোনা রোগী শনাক্ত হয়েছে ৭৮ হাজার ৯৫৪ জন। সংক্রমণের দিক থেকে এর পরেই রয়েছে উত্তর কোরিয়া, যুক্তরাষ্ট্র ও রাশিয়া।
অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায়ও শীর্ষে রয়েছে জাপান। দেশটিতে নতুন করে মারা গেছে ৩৯৮ জন। নতুন মৃত্যু নিয়ে দেশটিতে মোট মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৫ হাজার ৪৩ জনে। আর সর্বোচ্চ প্রাণহানি ঘটেছে যুক্তরাষ্ট্রে। নতুন ২১ মৃত্যু নিয়ে দেশটিতে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১১ লাখ ২৮ হাজার ২৫১ জনে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি