1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শনিবার, ২৫ জুন ২০২২, ০৪:৩৭ পূর্বাহ্ন

বিশ্বজুড়ে করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে

রিপোর্টার
  • আপডেট : রবিবার, ১০ অক্টোবর, ২০২১
  • ৫৫ বার দেখা হয়েছে

বিশ্বজুড়ে করোনাভাইরাসে মৃত্যু ও শনাক্ত কমেছে। গত ২৪ ঘণ্টায় এই ঘাতক ভাইরাসে আরও পাঁচ হাজার ৫০৬ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে শনাক্ত হয়েছেন তিন লাখ ৪৮ হাজার ৫৪৬ জন। নতুন করে সুস্থ হয়েছেন তিন লাখ ৪১ হাজার ৩৩১ জন। এর আগের ২৪ ঘণ্টায় সাত হাজার ৬১১ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে শনাক্ত হয়েছেন চার লাখ ৪২ হাজার ৯১২ জন।

আজ রবিবার (১০ অক্টোবর) সকাল সোয়া ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য জানা যায়।

সর্বশেষ তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত বিশ্বজুড়ে করোনাভাইরাসে ৪৮ লাখ ৬২ হাজার ৮০৭ জনের মৃত্যু হয়েছে। আর মোট শনাক্ত হয়েছেন ২৩ কোটি ৮৩ লাখ ৪৯ হাজার ৭১২ জন। এর মধ্যে ২১ কোটি ৫৪ লাখ ৮০ হাজার ৯৪৫ জন সুস্থ হয়েছেন।

বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত চার কোটি ৫১ লাখ ৭৯ হাজার ২০৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ পর্যন্ত মৃত্যু হয়েছে সাত লাখ ৩৩ হাজার ৫৮ জনের। করোনা থেকে সেরে উঠেছেন তিন কোটি ৪৬ লাখ ৩০ হাজার ৬৫৪ জন।

তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। ভারতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন তিন কোটি ৩৯ লাখ ৫২ হাজার ২৭৫ জন। এর মধ্যে মারা গেছেন চার লাখ ৫০ হাজার ৬২১ জন। আর সুস্থ হয়েছেন তিন কোটি ৩২ লাখ ৬৪ হাজার ২৯৬ জন।

তালিকার তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে সংক্রমিতের সংখ্যা দাঁড়িয়েছে দুই কোটি ১৫ লাখ ৬৭ হাজার ১৮১ জনে। এর মধ্যে মারা গেছেন ছয় লাখ ৮৮০ জন। আর সেরে উঠেছেন দুই কোটি ছয় লাখ ৭০ হাজার ৩৪৮ জন।

তালিকায় এর পরের স্থানগুলোয় রয়েছে যথাক্রমে যুক্তরাজ্য, রাশিয়া, তুরস্ক, ফ্রান্স, ইরান, আর্জেন্টিনা, স্পেন, কলম্বিয়া ও ইতালি।

তালিকায় বাংলাদেশের অবস্থান এখন ২৯ নম্বরে। দেশে এখন পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৬১ হাজার ৮৭৮ জন। তাদের মধ্যে মারা গেছেন ২৭ হাজার ৬৭৪ জন। আর ১৫ লাখ ২৩ হাজার ১৩৪ জন সুস্থ হয়ে উঠেছেন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি