1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:২৪ অপরাহ্ন

বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় আবেদনের সময় বাড়লো

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : বৃহস্পতিবার, ১৫ এপ্রিল, ২০২১
  • ৫১১ বার দেখা হয়েছে

গুচ্ছভুক্ত ২০টি বিশ্ববিদ্যালয় সমূহের প্রাথমিক আবেদনের সময় আগামী ১৬ এপ্রিল থেকে সরকার ঘোষিত লকডাউন শেষ হওয়ার পরবর্তী ১০ দিন পর্যন্ত বাড়ানো হয়েছে।

বৃহস্পতিবার বিকাল ৩টার দিকে অনলাইনে গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয় সমূহের সমন্বিত ভর্তি কমিটির ৬ষ্ঠ সভায় (জরুরি) এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এছাড়া মানবিক শাখায় জিপিএ ৬.০০ এবং বাণিজ্য শাখায় জিপিএ ৬.৫০ পয়েন্ট যাদের থাকবে তারাও নতুন করে আবেদন করতে পারবেন বলে জানানো হয়। তবে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় নূন্যতম জিপিএ ৩.০০ পয়েন্ট থাকতে হবে। নতুন করে আবেদনকারীরা আগামী ২১ এপ্রিল সকাল ১০.০০টা থেকে আবেদন করতে পারবেন। বিজ্ঞান শাখায় আবেদনের সকল শর্ত অপরিবর্তিত থাকবে। যেসব শিক্ষার্থীদের
ন্যূনতমা যোগ্যতা থাকবে তারা সকলেই প্রাথমিক আবেদন করতে পারবেন। প্রাথমিক আবেদনকারীদের মধ্য হতে মেধার ভিত্তিতে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য যোগ্য শিক্ষার্থীরা মোবাইল ব্যাংকিং সেবার মাধ্যমে ৬০০/-(ছয়শত) টাকা জমা দিয়ে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য চূড়ান্ত আবেদন করতে পারবেন। চূড়ান্ত আবেদনের সময়সীমা পরবর্তীতে সময়ে জানানো হবে।

সমন্বিত ভর্তি কমিটির যুগ্ম আহ্বায়ক ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদের সভাপতিত্বে গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয় সমূহের উপাচার্যগণ সভায় অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, শিক্ষার্থীদের সুবিধার কথা বিবেচনা করে করোনা পরিস্থিতি ও সরকার ঘোষিত লকডাউনের কারণে উপরোক্ত সিদ্ধান্তসমূহ গ্রহণ করা হয়েছে।

প্রাথমিক আবেদনসহ GST গুচ্ছভুক্ত সমন্বিত ভর্তি পরীক্ষার বিস্তারিত তথ্যাদি   www.gstadmission.ac.bd  ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি