1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০৪:৪৫ অপরাহ্ন

বিশ্বের বিভিন্ন বন্দর থেকে লাল-সবুজ পতাকা নিয়ে আসবে জাহাজ

রিপোর্টার
  • আপডেট : শুক্রবার, ৬ মে, ২০২২
  • ৩৬ বার দেখা হয়েছে

বাংলাদশের সম্মানে বিশ্বের বিভিন্ন দেশ থেকে একযোগে বাংলাদেশের পতাকা নিয়ে আসবে জাহাজ। বিশ্বের বিভিন্ন বন্দর থেকে বাংলাদেশের বন্দরে পতাকা পরিভ্রমণের মাধ্যমে বিভিন্ন দেশের সঙ্গে বন্ধুত্ব উদযাপন করবে বাংলাদেশ। ফ্ল্যাগস ফর ফ্রেন্ডশিপ কর্মসূচির অংশ হিসেবে এ আয়োজন করা হবে বলে জানিয়েছে কর্মসূচির কেন্দ্রীয় আহ্বায়ক কমিটি।

শুক্রবার (৬ মে) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচির প্রাথমিক ঘোষণা দেওয়া হয়। বাংলাদশের সম্মানে আয়োজিত হচ্ছে এ বিশ্ব কর্মসূচি।

আয়োজকরা জানান, বিশ্বের বিভিন্ন দেশের প্রধান ও গুরুত্বপূর্ণ বন্দর থেকে অনুষ্ঠানিকভাবে জাহাজে চড়বে বাংলাদেশ ও সংশ্লিষ্ট বন্ধু দেশের পতাকা।সাগর-মহাসাগরের দীর্ঘ পথ পাড়ি দিয়ে জাহাজে চড়ে চট্টগ্রাম বন্দরে নোঙর করবে সেই পতাকা। বাংলাদেশের বন্দরে বিশেষ অনুষ্ঠানে পতাকার প্রতি সম্মান জানানো হবে।

ফ্ল্যাগস ফর ফ্রেন্ডশিপ কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক শাহাব উদ্দিন খান বলেন, এটি প্রচলিত কোনো ইভেন্ট নয়। সম্পূর্ণ অলাভজনক এবং দেশপ্রেমপ্রসূত জাতীয় ও আন্তর্জাতিক এক আয়োজন। এর উদ্দেশ্য বাংলাদেশের সঙ্গে বন্ধুত্বকে পুনর্বার উদযাপন এবং দ্বিপাক্ষিক সম্পর্ককে নতুন উচ্ছ্বাসে শক্তিশালী করার সুযোগ সৃষ্টি করা। এতে বাংলাদেশের মর্যাদা বাড়বে।

উদ্ভাবক, পরিকল্পক হিসেবে কেন্দ্রীয় কমিটি এই কর্মসূচির সার্বিক সমন্বয় করবে। দ্বিপাক্ষিক কমিটিগুলো অনুমোদন ও কর্মসূচি বাস্তবায়নের নির্দেশনাও দেবে। বাংলাদেশে সংশ্লিষ্ট জয়েন্ট চেম্বার, সেদেশের দূতাবাস, দ্বিপাক্ষিক সংগঠন, বাংলাদেশে কর্মরত সেদেশের বাণিজ্যিক, অবাণিজ্যিক ও উন্নয়ন সংস্থাগুলোর নেত্রীবৃন্দ এবং প্রতিনিধিদের সমন্বয়ে গঠিত ফ্লাগস ফর ফ্রেন্ডশিপ দ্বিপাক্ষিক কমিটি দ্বিপাক্ষিক কর্মসূচি আয়োজন করবে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি