1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০৪:৩৪ অপরাহ্ন
শিরোনামঃ
বিয়ে না করে সন্তান জন্মদান: কিশোর-কিশোরীর অভিভাবককে তলব ক্যানসার গবেষণায় বাংলাদেশি গবেষকের সাফল্যে নোয়াখালীর ড. মো. জসিম কর ফাঁকি ও অর্থপাচার রোধে ‘কমন রিপোর্টিং স্ট্যান্ডার্ড’ অবলম্বন করুন: টিআইবি সুইস ব্যাংকে জমা অর্থের বিষয়ে সুনির্দিষ্ট কোনো ব্যক্তির তথ্য চায়নি বাংলাদেশ মার্চেই শেষ হবে সায়েদাবাদে আধুনিক বাস টার্মিনাল নির্মাণ: মেয়র তাপস বাংলাদেশের বিশেষ কোন দলকে সমর্থন করে না যুক্তরাষ্ট্র: রাষ্ট্রদূত সম্রাটের জামিন বাতিলের আদেশ বহাল ক্রিমিয়ার মুক্তির মধ্য দিয়েই ইউক্রেন যুদ্ধ শেষ হবে : জেলেনস্কি ইরানের স্যাটেলাইট মহাকাশে পাঠাল রাশিয়া রাজধানীতে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে গ্রেপ্তার ৫৫

বুস্টার ডোজে কেন্দ্র পরিবর্তনের সুযোগ

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ৫ জানুয়ারী, ২০২২
  • ৯৭ বার দেখা হয়েছে

দেশজুড়ে চলছে করোনা টিকার তৃতীয় বা বুস্টার ডোজ দেয়ার কর্মসূচি। এক্ষেত্রে স্বাভাবিকভাবে এগিয়ে আছে রাজধানী। নগরীর সব টিকা কেন্দ্রেই বুস্টার ডোজ দেয়া হচ্ছে।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানিয়েছেন, দুই ডোজ টিকা নেয়ার পর কর্মস্থল বা আবাসস্থলের জেলা বদলে যাওয়ায় যারা বুস্টার ডোজ নিতে সমস্যায় পড়েছেন, তাদের টিকা কেন্দ্র পরিবর্তনের সুযোগ দেয়া হবে।

বুধবার, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে এক অনুষ্ঠান শেষে তিনি সাংবাদিকদের বলেন, অনেকেই দুই ডোজ যে এলাকা থেকে নিয়েছেন, এখন ওই এলাকায় থাকেন না।

এর ফলে বুস্টার ডোজ নেয়ার ক্ষেত্রে সমস্যায় পড়তে হচ্ছে তাদেরকে। স্বাস্থ্য অধিদপ্তর বিষয়টি সমাধানের উদ্যোগ নিয়েছে বলে জানান তিনি।

সেব্রিনা ব্যাখ্যা করে বলেন, কোনো ব্যক্তি যদি দুই ডোজ টিকা নিয়ে থাকেন, তাহলে তিনি যেখানে থাকেন সেখান থেকেই বুস্টার ডোজটা নিয়ে নিতে পারেন।

কিন্তু তিনি যে কেন্দ্রের নামে রেজিস্ট্রেশন করেছিলেন সেই কেন্দ্র থেকে এসএমএস পেতে হবে। এটি পেলে তখন তিনি টিকা কেন্দ্রে গেলে টিকাটি পাবেন।

এক্ষেত্রে এক জেলার থেকে অন্য জেলার মধ্যে এটা করা সম্ভব হবে। কিন্তু রাজধানী ঢাকার মধ্যে কেন্দ্র পরিবর্তন করা যাবে না বলেও মনে করিয়ে দেন এই কর্মকর্তা।

বর্তমানে ষাট বছরের বেশি বয়সী যারা এবং মহামারী প্রতিরোধে সম্মুখসারীর কর্মীরা করোনা টিকার তৃতীয় বা বুস্টার ডোজ পাচ্ছেন। সেজন্য নতুন করে নিবন্ধনের প্রয়োজন হচ্ছে না।

যে হাসপাতালে আগের দুই ডোজ টিকা নিয়েছেন, সেখান থেকে এসএমএস পেলে নির্ধারিত তারিখে সেখান থেকেই টিকা নিতে পারছেন।

গত ২৮ ডিসেম্বর দেশে তৃতীয় বা বুস্টার ডোজ দেয়া শুরু হয়। বুধবার পর্যন্ত ২ লাখ ৭ হাজারের বেশি মানুষকে এই ডোজ দেয়া হয়েছে।

আর, মঙ্গলবার পর্যন্ত দেশে টিকার প্রথম ডোজ নিয়েছেন ৭ কোটি ৫৭ লাখ ৮৯ হাজারের বেশি মানুষ। তাদের মধ্যে ৫ কোটি ৩৫ লাখ ৮২ হাজারের বেশি মানুষ দ্বিতীয় ডোজ পেয়েছেন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি