1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শনিবার, ২৫ জুন ২০২২, ০৪:১৭ পূর্বাহ্ন

ভারতকে টানা দ্বিতীয় হারের লজ্জা দিল নিউজিল্যান্ড

রিপোর্টার
  • আপডেট : রবিবার, ৩১ অক্টোবর, ২০২১
  • ৬৪ বার দেখা হয়েছে

পাকিস্তানের কাছে ১০ উইকেটে হারের পর এবার নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটের বিশাল ব্যবধানে পরাজয়ের লজ্জায় ডুবলো বিরাট কোহলির ভারত।

দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে কিউই বোলারদের তোপের মুখে মাত্র ১১০ রান তুলতে সক্ষম হয় বিরাট কোহলি অ্যান্ড কোং। জবাব দিতে নেমে ড্যারিল মিচেলের ঝড়ের মুখে বড় পরাজয় স্বীকার করতে বাধ্য হলো ভারত। ৩৩ বল হাতে রেখে মাত্র ২ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় কিউইরা।

ফেবারিটের তকমা গায়ে নিয়ে বিশ্বকাপে খেলতে এসে টানা দুই ম্যাচে বড় ব্যবধানে হেরে বিশাল এক হোঁচট খেলো বিরাট কোহলির দল। সুপার টুয়েলভ শুরুর পরদিনই পাকিস্তানের মোকাবেলা করে টানা এক সপ্তাহের বিরতি। আইপিএল খেলে আসা ভারতীয় ক্রিকেটারদের জন্য এই বিরতিটা খুবই প্রয়োজন ছিল।

কিন্তু সেই বিরতি কোনো কাজেই লাগলো না। ভারতীয় ব্যাটসম্যানরা হাত খুলে খেলতেই পারলো না। মাত্র ১১০ রানের মধ্যে থেমে যেতে হলো। অথচ তাদের ছুঁড়ে দেয়া এই মামুলি লক্ষ্য নিউজিল্যান্ড পার হয়ে গেলো মাত্র ১৪.৩ ওভারেই।

১১১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মার্টিন গাপটিল ঝড় তোলেন। ১৭ বল খেলে তিনি ২০ রান করে আউট হন। জুটি গড়েন ২৪ রানের। এরপর ড্যারিল মিচেল ঝড় তোলেন। ৪টি বাউন্ডারি আর ৩ ছক্কায় ৩৫ বলে ৪৯ রান করেন মিচেল।

অধিনায়ক কেন উইলিয়ামসন ছিলেন বেশ হিসেবি। তাড়াহুড়োর কোনো লক্ষ্মণই তার মধ্যে দেখা গেলো না। যে কারণে ৩১ বলে তিনি অপরাজিত ছিলেন ৩৩ রানে। ডেভন কনওয়ে মাঠে নামলেও ৪ বল মোকাবেলায় ২ রান করে অপরাজিত থাকেন তিনি।

ভারতীয় বোলারদের মধ্যে জসপ্রিত বুমরাহই কেবল কিছুটা সমীহ আদায় করতে সক্ষম হন। ৪ ওভারে ১৯ রান দিয়ে তিনি নেন ২ উইকেট।

দুই ম্যাচ খেলে নিউজিল্যান্ডের এটা প্রথম জয়। তারাও ভারতের মত প্রথম ম্যাচে হেরেছিল পাকিস্তানের কাছে। ভারতের হলো টানা দ্বিতীয় হার।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি