1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বুধবার, ২৯ জুন ২০২২, ১২:৪৮ অপরাহ্ন

ভারতের হরিয়ানায় ফের কৃষক-পুলিশ সংঘর্ষ

রিপোর্টার
  • আপডেট : শুক্রবার, ১ অক্টোবর, ২০২১
  • ১১০ বার দেখা হয়েছে

ভারতের হরিয়ানা রাজ্যে আজ সকালে কৃষকদের সংঙ্গে পুলিশের ফের সংঘর্ষের ঘটনা ঘটেছে। বিক্ষোভকারী কৃষকরা ধারাবাহিকভাবে উপ-মুখ্যমন্ত্রী দুশ্যন্ত চৌতালার একটি অনুষ্ঠানের বিরুদ্ধে মিছিল করতে থাকে। এসময় পুলিশ বিক্ষোভকারীদের থামাতে জলকামান ব্যবহার করে। নজিরবিহীন এ বিক্ষোভে নারী-পুরুষ সবাই ভারতের জাতীয় পতাকা হাতে নিয়ে মিছিল করতে থাকে।

দ্বিতীয় দিনের মতো কৃষক এবং পুলিশের মধ্যে এ সংঘর্ষের ঘটনা দেখলো হরিয়ানাবাসী। ভিডিওতে দেখা যায় পুলিশ ও নিরাপত্তা বাহিনীর সদস্যরা ব্যারিকেড দিয়ে বিক্ষোভকারীদের আটকানোর চেষ্টা করছে। কিন্তু বিক্ষোভকারীরা ব্যারিকেড ধাক্কা দিয়ে সরিয়ে সামনে অগ্রসর হওয়ার চেষ্টা করে। ঘটনা স্থলের পাশেই মন্ত্রীর অনুষ্ঠান সামনে রেখে সেখানে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়। বন্ধ করে দেওয়া হয় বেশ কিছু রাস্তা।
জেলা প্রশাসক শ্যাম লাল পুনিয়া ঘটনাস্থলে পৌঁছে কৃষকদের উদ্দেশ্য বলেন, আপনারা গণতান্ত্রিক পদ্ধতিতে মেনে বিক্ষোভ করতে পারেন। আমরা আপনাদেরই সন্তান কিন্তু এখন আমরা সরকারি দায়িত্ব পালন করছি। দয়া করে আমাদের দায়িত্ব পালন করতে দিন। বিক্ষোভ না করে অনুষ্ঠানে এসে আপনারা নিবন্ধন করে সমস্যাগুলো জানান।

ভারতের তিনটি বিতর্কিত কৃষি আইন প্রত্যাহারের দাবিতে আন্দোলন করে আসছে দেশটির কয়েক লাখ কৃষক। সরকারের সঙ্গে কয়েক দফা বৈঠকের পরও বিষয়টির সুরাহা হয়নি।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি