1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বুধবার, ২৯ জুন ২০২২, ১০:২৫ অপরাহ্ন
শিরোনামঃ

ভালোবাসা দিবসে ‘রাবি’ প্রেম বঞ্চিত সংঘের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : রবিবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২১
  • ২৮৬ বার দেখা হয়েছে

রোববার ১৪ ফেব্রুয়ারী বিশ্ব ভালোবাসা দিবসে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ‘প্রেম বঞ্চিত সংঘ’ নামের একটি সংগঠনের সদস্যরা। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের আম বাগান চত্বর থেকে শুরু হয়ে ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সমাবেশ করেন তারা। বিশ্ব ভালোবাসা দিবসে প্রিয়তমাকে নিয়ে ঘুরে বেড়িয়েছেন অনেকে। অনুভূতিতে ভালোবাসা প্রকাশের মাধ্যমে উদযাপন করেছেন দিনটি। তবে এই দিনই বিক্ষোভ-সমাবেশ করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ‘প্রেম বঞ্চিত সংঘ’ নামের একটি সংগঠনের সদস্যরা। শুক্রবার ক্যাম্পাসে তারা এ কর্মসূচি পালন করেন। প্রেম বঞ্চিত সংঘের ব্যানারে লেখা ছিল, ‘কেউ পাবে, কেউ পাবে না, তা হবে না, তা হবে না’।
অংশগ্রহণকারীরা শ্লোগান দেন- ‘তুমি কে, আমি কে- বঞ্চিত, বঞ্চিত, কেউ পাবে তো কেউ পাবে না, তা হবে না হবে না। দেহ দিয়ে প্রেম নয়, মন দিয়ে প্রেম হয়, প্রেমের নামে প্রহসন, চলবে না চলবে না’। বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের পরিবহন মার্কেট থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে। পরে ক্যাম্পাসের প্রধান সড়ক ও ভবন প্রদক্ষিণ শেষে আবার পরিবহন মার্কেট চত্বরে সমাবেশে মিলিত হয়। বাংলাদেশ প্রেম বঞ্চিত সংঘের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মনির মণ্ডল এবং রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি নুরুল হোসেন জিমের নেতৃত্বে এতে প্রায় দুই শতাধিক শিক্ষার্থী অংশ নেন।
সংগঠনের নেতা মনির মণ্ডল বলেন, আমরা প্রেমের বিরোধী নই। তবে ১৪ ফেব্রুয়ারি প্রেমের নামে যে ভণ্ডামি চলে তার প্রতিবাদ করছি। আমরা প্রেমের সুষম বণ্টন চাই। এক জন চার-পাঁচটা প্রেম করে, আমরা সেটার প্রতিবাদ জানাই।

বিক্ষোভ-মিছিল শেষে তারা কবিতা উৎসব, গণস্বাক্ষর কর্মসূচি, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও দরিদ্র-পথশিশুদের মাঝে খাবার বিতরণ কর্মসূচি পালিত হয়। ভালোবাসা দিবসে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে এর আগেও এমন কর্মসূচি পালিত হয়েছে।

 

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি