1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:০১ অপরাহ্ন

মরক্কোর কাছে হার : বেলজিয়ামে দাঙ্গা, আগুন

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ২৮ নভেম্বর, ২০২২
  • ৪৭ বার দেখা হয়েছে

ফুটবল বিশ্বকাপে মরক্কোর কাছে ‘অপ্রত্যাশিতভাবে’ হেরে গেছে বেলজিয়াম। এমন হার মেনে নিতে পারছে না দেশটির সাধারণ মানুষ। রাজধানী ব্রাসেলসে দাঙ্গায় জড়িয়ে পড়ে সাধারণ মানুষ। তারা গাড়িতে আগুন ধরিয়ে দেয়। গাড়ি ভাঙচুর করে।
পুলিশ ব্রাসেলসের কেন্দ্রীয় এলাকায় দাঙ্গাবাজদের ছত্রভঙ্গ করতে জলকামান ও কাঁদানে গ্যাসের শেল ছুড়েছে। কিছু এলাকায় চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।
দেশটির পুলিশের মুখপাত্র ইলসে ভ্যান ডি কিরি বলেছেন, মরক্কোর কাছে ২-০ গোলে হারের পর ক্ষুব্ধ লোকজন ব্রাসেলসে গাড়ি জ্বালিয়ে দেন। ইট ছুড়ে গাড়ি ভাঙচুর করেন। লাঠি হাতে নিয়ে অনেকেই রাস্তায় নেমে আসেন। এ সময় একজন সাংবাদিক আহত হয়েছেন।
রোববার (২৭ নভেম্বর) কাতার বিশ্বকাপে মরক্কোর কাছে ২-০ গোলে হেরেছে শক্তিশালী বেলজিয়াম। এরপরই ব্রাসেলসের রাস্তায় নেমে আসে ক্ষুব্ধ লোকজন।
এমন পরিস্থিতিতে ব্রাসেলসের সিটি সেন্টার থেকে লোকজনকে দূরে থাকতে নির্দেশ দিয়েছেন ব্রাসেলসের মেয়র ফিলিপ ক্লোজ। তিনি বলেন, সড়কে শৃঙ্খলা ফেরাতে কর্তৃপক্ষ কাজ করছে।
ক্লোজ বলেন, ‘আজ দুপুরের ঘটনার তীব্র নিন্দা জানাই। পুলিশ ইতোমধ্যে কঠোর ব্যবস্থা নিয়েছে। আমি ভক্তদের শহরের কেন্দ্রে না আসতে বলছি। দুর্বৃত্তদের গ্রেপ্তারের জন্য পুলিশকে নির্দেশ দিয়েছি।’
এদিকে নেদারল্যান্ডস, আমস্টারডাম ও হেগ শহরেও ফুটবল খেলাকে কেন্দ্র করে বিশৃঙ্খলার খবর পাওয়া গেছে।
তবে বেলজিয়াম উত্তাল হয়ে উঠলেও এমন অভূতপূর্ব জয়ে উল্লসিত মরোক্কানরা। সেখানকার রাস্তায় মানুষজন স্বতঃস্ফূর্তভাবে জয় উদযাপন করছে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি