1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ১০:১৪ পূর্বাহ্ন

মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠানে গাইডিং সম্প্রসারণে গার্ল গাইডস্ এসোসিয়েশনের উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : রবিবার, ২৭ জুন, ২০২১
  • ১৬৬ বার দেখা হয়েছে
শনিবার রাজধানীর বেইলী রোডে বাংলাদেশ গার্ল গাইডস্ এসোসিয়েশন-এর উদ্যোগে আয়োজিত হয় মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠানে গাইডিং সম্প্রসারণ বিষয়ক মত বিনিময় সভা। 
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব জনাব মোঃ আমিনুল ইসলাম খান প্রধান অতিথি হিসেবে জুমে উপস্থিত থেকে অংশগ্রহণকারীদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন।
মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক জনাব কে, এম, রুহুল আমীন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
এছাড়া মত বিনিময় সভায় মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠানের প্রিন্সিপাল প্রধান শিক্ষকসহ ১৫০ জন উপস্থিত ছিলেন। একই দিন বেলা তিন টায় গাইড অডিটোরিয়ামে এসোসিয়েশন-এর উদ্যোগে কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে গাইডিং সম্প্রসারণ বিষয়ক মত বিনিময় সভাও অনুষ্ঠিত হয়।
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বিভাগের অধীনে কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক জনাব মোঃ হেলাল উদ্দিন এনডিসি প্রধান অতিথি হিসেবে জুমে উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ড. মোঃ মোরাদ হোসেন মোল্যা। কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ ও শিক্ষকসহ অন্যান্যরা।
কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব জনাব মোঃ আমিনুল ইসলাম খান ও কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক জনাব মোঃ হেলাল উদ্দিন এনডিসি মেয়েদের মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠান ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে গার্ল গাইডের কার্যক্রম সম্প্রসারণের লক্ষে সহায়তা প্রদান ও দল খোলার জন্য প্রতিষ্ঠান প্রধানদের প্রতি আহবান জানান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কাজী জেবুন্নেছা বেগম জাতীয় কমিশনার, বাংলাদেশ গার্ল গাইডস্ এসোসিয়েশন।
দিনব্যাপী চলা অনুষ্ঠানে বক্তব্য দেন প্রফেসর ড. ইয়াসমিন আহমেদ, ডেপুটি জাতীয় কমিশনার (প্রোগ্রাম), শুভেচ্ছা বক্তব্য দেন সাবিনা ফেরদৌস ডেপুটি জাতীয় কমিশনার (প্রশাসন)। ধন্যবাদ জ্ঞাপন করেন শাহানাজ মালিক আহমেদ প্রকাশনা কমিশনার ও নুরজাহান আরা বেগম গাইড কমিশনার।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি