1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০৯:২১ অপরাহ্ন
শিরোনামঃ
ঢাকা টেস্টের দলে চমক যেসব নৌপথে সমস্যা সেগুলো ড্রেজিং করা হবে: নৌপরিবহণ প্রতিমন্ত্রী ১৫ মিনিটের জন্য ৫ কোটি রুপি পারিশ্রমিক নিচ্ছেন আলিয়া এইচএসসি পরীক্ষা আয়োজনে নতুন ভ্যারিয়েন্ট নিয়ে শঙ্কা দীপুর মনির জনগণের করের টাকার অপচয় বন্ধ করতে হবে: আইনমন্ত্রী পাঁচ পৌরসভার ভোট ১৬ জানুয়ারি টাঙ্গাইল-৭ আসনের উপ-নির্বাচন ১৬ জানুয়ারি ডেঙ্গু আক্রান্ত আরও ৬৯ জন হাসপাতালে ভর্তি ‘নো ভ্যাকসিন, নো সার্ভিস’ একদিনে ১ জনের মৃত্যু, শনাক্ত ২৭৩ ওমিক্রন : ভারতের লাল তালিকা থেকে বাদ বাংলাদেশ রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশকে অব্যাহত সমর্থন দেবে জাতিসংঘ ‘আফ্রিকা থেকে আসা ২৪০ জনের খোঁজ পাওয়া যাচ্ছে না’ বিদ্রোহীদের ওপর ভর করে হানাহানিতে বিএনপি : কাদের ঢাকা উত্তরের ছাত্রলীগ সভাপতিকে অব্যাহতি

মার্টিনেজের গোলে আর্জেন্টিনার জয়

রিপোর্টার
  • আপডেট : শুক্রবার, ১৫ অক্টোবর, ২০২১
  • ৫৩ বার দেখা হয়েছে

ঘরের মাঠে পেরুর বিপক্ষে খুব একটা আলো ছড়াতে না পারলেও আর্জেন্টিনাকে হতাশ হতে দেননি লাউতারো মার্টিনেজ। নিজের গোলে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে পেরুকে হারিয়েছে দলের জয় এনে দেন তিনি। প্রথমার্ধের শেষ দিকে ব্যবধান গড়ে দেন মার্টিনেজ।

শুক্রবার বাংলাদেশ সময় সকালে অনুষ্ঠিত ম্যাচে পেরুকে ১-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। এই জয়ের মাধ্যমে কাতার বিশ্বকাপ খেলার কাছাকাছি এগিয়ে গেল লিওনেল স্কালোনির দল।

১১ ম্যাচ থেকে তাদের সংগ্রহ ২৫ পয়েন্ট। পয়েন্ট টেবিলে তারা আছে দ্বিতীয় স্থানে। ১১ ম্যাচ থেকে ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা ব্রাজিল তাদের একাদশতম ম্যাচে ৪-১ গোলে হারিয়েছে উরুগুয়েকে।

ঘরের মাঠে পেরুর বিপক্ষে অবশ্য ১০ মিনিটেই জালের নাগাল পেয়েছিল আর্জেন্টিনা। এ সময় রদ্রিগো দি পলের ক্রস থেকে গোল করেছিলেন ক্রিস্টিয়ান রোমেরো। কিন্তু সেটা অফসাইডের কারণে বাতিল হয়। দারুণ দুটি গোলের সুযোগ পেয়েছিলেন অ্যাঙ্গেল ডি মারিয়াও। কিন্তু সেটা থেকে গোল আদায় করে নিতে পারেননি তিনি।

প্রথমার্ধের শেষ দিকে (৪৩ মি.) গোল পেয়ে যান লাওতারো মার্টিনেজ। এ সময় ডানপ্রান্ত থেকে নাহুয়েল মলিনার ক্রসে হেড নিয়ে অসাধারণ এক গোল করে দলকে এগিয়ে নেন তিনি।

অবশ্য বিরতির পর ৬৬ মিনিটে পেনাল্টি থেকে গোল শোধের সুযোগ পেয়েছিল পেরু। কিন্তু পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন ইয়োশিমার ইয়োতুন। তিনি বল বারে মেরে দেন। শেষ পর্যন্ত লাওতারো মার্টিনেজের গোলটিই ম্যাচের পার্থক্য গড়ে দেয়। আর্জেন্টিনাকে পাইয়ে দেয় পূর্ণ ৩ পয়েন্ট। হার নিয়ে মাঠ ছাড়ে পেরু। ১২ ম্যাচ থেকে যাদের সংগ্রহ ১১ পয়েন্ট। পয়েন্ট টেবিলে অবস্থান করছে নবম স্থানে।

লাতিন আমেরিকা অঞ্চল থেকে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা চারটি দল সরাসরি খেলবে ২০২২ কাতার বিশ্বকাপে। পঞ্চম স্থানে থাকা দল আন্তঃমহাদেশীয় বাছাইপর্বে খেলার সুযোগ পাবে। সেখানে ভালো করলে টিকিট মিলবে বিশ্বকাপের।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি