1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ১১:১৯ অপরাহ্ন

মিথ্যাচারের জন্য বহু দেশে আল-জাজিরা নিষিদ্ধ করেছে, তাদের সচেতন হওয়া উচিত : পররাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক
  • আপডেট : বৃহস্পতিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২১
  • ৩৯১ বার দেখা হয়েছে

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) বিদেশি কূটনীতিকদের করোনা ভ্যাকসিনের কার্যক্রম পরিদর্শন ও নিজেও ভ্যাকসিন নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব মন্তব্য করে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেন, আল-জাজিরার সঙ্গে আরেকটি সংস্থা হচ্ছে ‘নেত্র’ নিউজ, এ ধরনের মিডিয়া থাকা উচিত নয়।

তিনি বলেন, আল-জাজিরায় মত একটি বড় সংস্থা এত মিথ্যা কথা বলতে পারে। এত বানোয়াট গল্প বলতে পারে? তাদের লজ্জা হওয়া উচিত। তাদেরকে জনগণ গ্রহণ করে নি।

নেত্র নিউজ বলেছিলো বাংলাদেশে করোনায় ৫০ লাখ থেকে এক কোটি লোক মারা যাবে। এখন পর্যন্ত ৮ হাজারের কিছু বেশি লোক মারা গেছে। এরা ষড়যন্ত্র করে সরকারের বদনাম করে। এসব কিছুর মূল কারণ হচ্ছে বাংলাদেশকে অসুবিধায় ফেলা।

ব্যবস্থাপনার প্রস্তুতি দুই সিটি করপোরেশন ছাত্রলীগের কাছে শিবির খারাপ ছাত্রদল খারাপ, নূর খারাপ, বাম খারাপ, তাহলে কি ছাত্রলীগ ছাড়া আর কারও রাজনীতি করার অধিকার নেই?
পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমেরিকা থেকে কিছু মানুষ বাংলাদেশে করোনার ভ্যাকসিন নিতে আসছেন। তারা আমেরিকায় কতদিন পরে ভ্যাকসিন পাবে এ নিয়ে সন্দেহ থাকায় ছুটিতে দেশে এসে ভ্যাকসিন নিয়েছে।

প্রতিটা লোককে আমরা ভ্যাকসিন দিতে চাই, কারণ প্রধানমন্ত্রী বিশ্বাস করেন ‘একটা লোকও যদি অসুস্থ থাকেন, তাহলে এই রোগ নির্মূল হবে না। ’

বাংলাদেশের বিরুদ্ধে অপপ্রচার রোধে বৈদেশিক মিশনকে সজাগ থাকার আহবান জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী বললেন, বঙ্গবন্ধু বাংলাদেশ স্বাধীন করে উন্নত, সমৃদ্ধ ‘সোনার বাংলা’ প্রতিষ্ঠার স্বপ্ন দিয়ে গেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালের মধ্যে বঙ্গবন্ধুর স্বপ্নের সেই ‘সোনার বাংলা’ প্রতিষ্ঠা করতে আমরা সক্ষম হবো।

 

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি