1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শনিবার, ২৫ জুন ২০২২, ০৪:৫৩ পূর্বাহ্ন

মিয়ানমারে ফিরতে চাওয়ায় মহিব উল্লাহকে হত্যা : পররাষ্ট্রমন্ত্রী

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ২ অক্টোবর, ২০২১
  • ৮৩ বার দেখা হয়েছে

আলোচিত রোহিঙ্গা নেতা মহিব উল্লাহর হত্যাকারীদের অবশ্যই বিচারের সম্মুখীন করা হবে। তিনি নিজ দেশ মিয়ানমারে ফেরত যেতে চেয়েছিলেন, সেকারণে কিছু স্বার্থান্বেষী মহল তাকে হত্যা করেছে বলে জানিয়েছেন ড. এ. কে. আব্দুল মোমেন।

আজ শনিবার গণমাধ্যমকে এসব কথা জানান তিনি। মন্ত্রী বলেন, ‘এ হত্যাকাণ্ডে যে বা যারা জড়িত তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করবে সরকার। এ ব্যাপারের কাউকে ছাড় দেওয়া হবে না বলে জানিয়েছেন ড. এ. কে. আব্দুল মোমেন।’

এর আগে গত বুধবার রাতে কুতুপালং রোহিঙ্গা আশ্রয়শিবিরের লম্বাশিয়া এলাকায় নিজের সংগঠনের কার্যালয়ে সন্ত্রাসীদের গুলিতে নিহত হন রোহিঙ্গা নেতা মহিব উল্লাহ। পরিবারের পক্ষ থেকে গত বৃহস্পতিবার রাতে উখিয়া থানায় একটি হত্যা মামলা করা হয়।

রোহিঙ্গা শিবিরে মহিব উল্লাহ হত্যাকাণ্ডের পর তাঁর ভাই হাবিব উল্লাহ এ ঘটনার জন্য ‘আরসা’কে দায়ী করেছিলেন। এই হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে পুলিশ একজন রোহিঙ্গা সন্ত্রাসীকে আটক করেছে। গতকাল শুক্রবার সকালে উখিয়ার কুতুপালং ৬ নম্বর শিবির থেকে তাঁকে আটক করা হয়। আটক এই ব্যক্তি মোহাম্মদ সেলিম ওরফে লম্বা সেলিম (২৭)। তিনি ‘আরসা’র ৬ নম্বর শিবিরের একজন জিম্মাদার হিসেবে দায়িত্ব পালন করছেন বলে অভিযোগ আছে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি