1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
  3. [email protected] : lalashimul :
রবিবার, ০৭ মার্চ ২০২১, ০৬:১১ অপরাহ্ন

মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসীদের দায়িত্ব দেওয়ার আহ্বান

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ৭ সেপ্টেম্বর, ২০২০
  • ১৫৪ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক : সশস্ত্র বাহিনীর উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশপ্রেমিক এবং মুক্তিযুদ্ধের চেতনায় যারা বিশ্বাসী হবে, তারাই যেন দায়িত্ব পায়। যাতে সঠিক পথে বাংলাদেশটাকে তারা ভবিষ্যতে এগিয়ে নিয়ে যেতে পারে।
সোমবার (৭ সেপ্টেম্বর) দুপুরে গণভবন থেকে সশস্ত্র বাহিনী পর্ষদ ২০২০ (১ম পর্ব) এ অংশগ্রহণের ভার্চুয়াল সভায় যুক্ত হয়ে তিনি এ কথা বলেন। প্রধানমন্ত্রী গণভবন থেকে ঢাকা সেনানিবাসের সেনাদর, নৌবাহিনীর সেনা সদর এবং বিমান বাহিনীর সদর দফতরে যুক্ত হয়ে কথা বলেন।
সশস্ত্র বাহিনীর কর্মকর্তাদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, ‘শুধু খাতা কলমে বেশি নাম্বার পাওয়া না, যারা ফিল্ডে ভাল কাজ করতে পারে বা কম্বাইন্ড করতে পারে বা নেতৃত্ব দেয়ার যোগ্যতা আছে কি না বা তাৎক্ষণিক সিদ্ধান্ত দেওয়ার মতো ক্ষমতা আছে কি না, সেই মানসিকতা আছে কিন না সেগুলোও আপনাদের বিচারে আনতে হবে।’
‘আর আমরা এই দেশ স্বাধীন করেছি লাখো শহীদের রক্তের বিনিময়ে। শহীদের রক্ত আমরা বৃথা যেতে দিতে পারি না। আমাদের মুক্তিযুদ্ধের চেতনায় যারা বিশ্বাসী, বাংলাদেশের স্বাধীনতা সার্বভৌমত্বে যারা বিশ্বাসী, যারা বাংলাদেশের উন্নয়নে বিশ্বাসী নিশ্চয়ই তাদের সেই আদর্শ নিয়ে চলতে হবে। দেশপ্রেমিক এবং মুক্তিযুদ্ধের চেতনায় যারা বিশ্বাসী হবে, তারাই যেন দায়িত্ব পায়। যাতে সঠিক পথে বাংলাদেশটাকে তারা ভবিষ্যতে এগিয়ে নিয়ে যেতে পারবে।’
সশস্ত্র বাহিনী যারা আমাদের স্বাধীনতা সার্বভৌমত্বের প্রতীক। তাদের সম্মানটা বজায় রেখেই তারা যেন আমাদের সেই চেতনা নিয়ে এগিয়ে যেতে পারে বলে উল্লেখ করেন তিনি।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি