1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
  3. [email protected] : lalashimul :
শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০১:০৬ পূর্বাহ্ন

মুমিনুলের ১০ম টেস্ট সেঞ্চুরি, বড় লিডের পথে টাইগাররা

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ৬ ফেব্রুয়ারী, ২০২১
  • ২২ বার দেখা হয়েছে

চট্টগ্রাম টেস্টে চালকের আসনে এখন বাংলাদেশ। ব্যাট হাতে দারুণ ছন্দে লিটন-মুমিনুল। এরই মধ্যে ক্যারিয়ারের ১০ম সেঞ্চুরি তুলে নিয়েছেন টাইগার অধিনায়ক মুমিনুল হক। তিন অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করেছেন ১৭৩ বলে। ইনিংসটি সাজিয়েছেন ৯টি চারের মারে।

গত বছর সর্বশেষ টেস্টে জিম্বাবুয়ের বিপক্ষে খেলেছিলেন ১৩২ রানের ইনিংস। করোনার কারণে দীর্ঘ বিরতির পর ফেরার টেস্টেই পেলেন সেঞ্চুরি। প্রথম ইনিংসে তার ব্যাট থেকে আসে ২৬ রান। তার সেঞ্চুরিতে ভর করে বাংলাদেশ এখন পর্যন্ত লিড দিয়েছে ৩৭৫ রানের।

শনিবার এই প্রতিবেদন লেখা পর্যন্ত দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেট হারিয়ে ১৯৫ রান। ১০৯ রান নিয়ে ব্যাট করছেন অধিনায়ক মুমিনুল হক। সঙ্গী লিটন ব্যাট করছেন ৬৫ রান নিয়ে।
তৃতীয় দিনে দ্রুত ৩ উইকেট হারানোর পর হাল ধরেছিলেন মুমিনুল ও মুশফিক। চতুর্থ দিনের শুরুটাও দু’জনে ভালোই করেছিলেন। খেলছিলেন সাবলীলভাবে। কিন্তু দিনের দশম ওভারে মুশি ক্যারিবীয় স্পিনার কর্নওয়ালের বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে বিদায় নিলে ভাঙে তাদের ৪০ রানের জুটি। আউট হওয়ার আগে মুশফিক করেন ১৮ রান।
তবে মুশির বিদায়ের পর লিটনকে নিয়ে পঞ্চাশ ছাড়ানো জুটি গড়ে দলকে বড় লিড এনে দেওয়ার পথে অনেকটা এগিয়ে গেছেন মুমিনুল। তুলে নিয়েছেন চতুর্দশ টেস্ট ফিফটিও।

এর আগে প্রথম ইনিংসে বাংলাদেশের করা ৪৩০ রানের বিশাল সংগ্রহের জবাবে ২৫৯ রানে শেষ হয় উইন্ডিজের প্রথম ইনিংস।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি