1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০৬:১৫ অপরাহ্ন

মুহুরী প্রজেক্টে রাস্তা দখলের অভিযোগ-পরিদর্শন করেন পাউবো কর্মকর্তা

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ১৫ সেপ্টেম্বর, ২০২১
  • ৮৩ বার দেখা হয়েছে
সোনাগাজী প্রতিনিধি: সোনাগাজী মুহুরী প্রজেক্ট সংলগ্ন বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের রাস্তা (সোনাগাজী মুহুরী প্রজেক্ট রোড়ের সাথে একরাম বেড়ীবাঁধ সংযোগ সড়ক) মেজর (অবঃ) সোলেমান কর্তৃক দখল চেষ্টার প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন ও আবেদনের প্রেক্ষিতে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী নুরনবী সহ পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা ও সাংবাদিক বৃন্দ ১৪ সেপ্টেম্বর বিকেলে সরেজমিন ঘটনাস্থল পরিদর্শন করেন।
পরিদর্শনের সময় স্থানীয় কৃষক সফিউল্লাহ, হোসেন আহমদ, নাছির উদ্দিন, জয়নাল আবেদীন, মাসুদ, মিলন সহ স্থানীয় লোকজন জানান- বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের মালিকানাধীন এই সড়ক দিয়ে দীর্ঘ প্রায় ৪০ বছর ধরে স্থানীয় কৃষক চলাফেরা করেন ও তাদের জমিতে উৎপাদিত ফসলাদি আনা-নেওয়া করে থাকেন। মেজর (অবঃ) সোলেমান নামে প্রভাবশালী এক ব্যক্তি উক্ত রাস্তায় ২টি লোহার গেট লাগিয়ে সর্বসাধারণের চলাচল বাধাগ্রস্ত করছেন। এবং রাস্তার পাশে গাছ লাগিয়ে রাস্তার পুর্ব মাথায় আরও একটি গেইট লাগানোর পায়তারা করছেন। তারা লোহার গেইট অপসারণ করে রাস্তাটি সর্বসাধারণের জন্য উম্মুক্ত করে দেওয়ার জোর দাবি জানান।
স্থানীয় ডাক্তার বাড়ীর অধিবাসী ইব্রাহিম, নজরুল ও কেফায়েত জানান- সোলেমান সাহেব নিজেকে মেজর পরিচয় দিয়ে অবৈধ প্রভাব খাটিয়ে আমাদের চলাচলপথ বন্ধকরে, পারিবারিক কবরস্থান ও বাগান দখলের পায়তারা করছেন। আমরা অবিলম্বে লোহার গেইট অপসারণ করে রাস্তাটি চলাচলের জন্য উম্মুক্ত রাখার দাবি জানাই।
পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা নুরনবী জানান- রাস্তা সকলের চলাচলের জন্য উম্মুক্ত থাকবে সেটা কাউকে ইজারা দেওয়া হবেনা। দখল পজিশনের ব্যাঘাত না ঘটিয়ে রাস্তার পাশের অংশ যে দখলে আছে সে ইজারা নিয়ে গাছপালা লাগিয়ে পরিচর্যা করতে পারবেন।
সরেজমিন পরিদর্শন কালে সাংবাদিকগণ উক্ত রাস্তায় দুটো লোহার গেইট দেখতে পান এবং গেটে লেখা জৈব নিরাপত্তা এলাকা, সর্ব সাধারণের প্রবেশ নিষেধ, কুকুর হইতে সাবধান।
অভিযোগ প্রসঙ্গে মেজর (অবঃ) সোলেমান রাস্তা দখলের অভিযোগ অস্বীকার করে বলেন- কাউকে উক্ত পথে চলাচলে বাধা দেওয়া হবেনা। তবে তিনি রাস্তায় নির্মিত গেইট অপসারণ করতে রাজি হয়নি।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি