1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ১২:৫২ পূর্বাহ্ন

মেয়েদের খপ্পরে পড়েছে বাংলাদেশি যত ক্রিকেটার

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২১
  • ২৯৬ বার দেখা হয়েছে

খেলার জীবন ও ব্যক্তিগত জীবন পুরোপুরি আলাদা। তবে সম্প্রতি বাংলাদেশের কিছু খেলোয়াড় মেয়েদের সাথে জড়িয়ে পড়ছে। ফলে একদিকে যেমন নিজেদের ব্যাক্তিগত জীবনে ঝামেলার মুখে পড়ছে, অন্যদিকে ক্রিকেট ক্যারিয়ারেও ক্ষতির মুখে পড়ছে। আর এমনই কিছু বাংলাদেশী ক্রিকেটারদের নিয়ে আমাদের আজকের লেখা।

রুবেল হোসেন:
২০১৫ সালে ক্রিকেট পাড়ায় সবচেয়ে আলোচিত খবর ছিল রুবেল-হ্যাপি কাহিনী। ২০১৪ সালের ১৩ ডিসেম্বর রুবেলের বিরুদ্ধে নারী নির্যাতন আইনে মিরপুর থানায় মামলা করেন হ্যাপী, যাতে ‘বিয়ের প্রলোভন দেখিয়ে দৈহিক সম্পর্ক’ গড়ার অভিযোগ আনা হয়। পরে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন রুবেল। কিন্তু শুনানি শেষে মহানগর হাকিম মোহাম্মদ আনোয়ার ছাদাত জামিন নাকচ করে রুবেলকে কারাগারে পাঠানোর আদেশ দেন। ৩ দিন কারাবাসের পর ১১ জানুয়ারি মহানগর দায়রা জজ আদালতে জামিনের আবেদন করলে এ আদালতের ভারপ্রাপ্ত বিচারক ইমরুল কায়েস অভিযোগপত্র দাখিল হওয়া পর্যন্ত রুবেলের জামিন মঞ্জুর করেন।

নাসির হোসেন:
কদিন আগে বিয়ের পিঁড়িতে বসেছে বাংলাদেশী অল রাউন্ডার নাসির হোসেন। তবে বিয়ের ছবি ভাইরাল হওয়া মাত্রই তার আগের স্বামী দাবি করেছে, নাসিরের স্ত্রী তামিমা সুলতানা তাঁর সাবেক স্বামীকে ডিভোর্স না দিয়েই নাকি তাঁকে বিয়ে করেছেন। উত্তরা পশ্চিম থানায় এমন অভিযোগ তুলে সাধারণ ডায়েরি করেছেন তামিমার সাবেক স্বামী রাকিব হাসান। তবে এক সংবাদ সম্মেলনে নাসিরের স্ত্রী তামিমা বলেন, সাবেক স্বামী রাকিবকে তালাক দিয়েই বিয়ে করেছে বলে দাবি করেছেন তামিমা। বিয়ে এবং সন্তান থাকা ছাড়া সকল অভিযোগই মিথ্যা বলেও জানান তামিমা।

তাসকিন আহমেদ:
তাসকিনের হুট করে বিয়ের পিড়িতে বসার ফলে অনেক তরুণী হৃদয় ভেঙে গেছে; যারা সুদর্শন তাসকিনকে পছন্দ করতেন। এমন কয়েকজন মিলে সোশ্যাল সাইটে ইভেন্ট পর্যন্ত খুলেছেন `তাসকিনের বিয়ে মানি না` শিরোনামে! তবে আশরাফুল এই বিষয় নিয়ে একটি স্ট্যাটাস দিয়ে সকল তরুণীকে অবজ্ঞা করেছেন। আশরাফুল লিখেছেন, `তাসকিন এর বিয়ে এবং তার বৌয়ের ব্যাপারে যারা নেতিবাচক সমালোচনা করছেন লেখাটা তাদের জন্য` শিরোনামে আশরাফুল লিখেছেন, `তাসকিন গতকাল তার ৭ বছরের সম্পর্ককে বিয়েতে রূপ দেওয়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে বেশ নেতিবাচক সমালোচনা দেখছি। সাধারণত যে কোনো ব্যাপারে আমি প্রতিক্রিয়া কম দেখাই, তবে এবার আর কিছু না বলে থাকতে পারছি না। আচ্ছা সংসারটা তাসকিন তার পছন্দ করা বউয়ের সাথে করবে। সেখানে তার বউ সুন্দরী না দাঁত বের করে হাসে এটা বলার আপনি কে? সংসার তাসকিন করবে, আপনি নন। তাসকিন যদি তার বউয়ের সঙ্গে সুখী থাকে তাহলে সেখানে নাক গলানোর আপনি কে? এই অধিকার কোথায় পেয়েছেন? মানছি আমরা পাবলিক ফিগার, কিন্তু তাই বলে আমরা আপনাদের আমাদের ব্যক্তিগত জীবনে হস্তক্ষেপ করার অধিকার দিয়ে দেইনি।`

মোসাদ্দেক হোসেন:
২০১২ সালে আপন খালাতো বোন সামিয়া শারমিনের সঙ্গে জীবনের জুটি বাঁধেন মোসাদ্দেক। তবে বিয়ের পর থেকেই সৈকতকে তার পরিবার ছেড়ে আলাদা সংসার করতে চাপ দিতে থাকেন শারমিন। এমনকী মায়ের সঙ্গে ঝগড়া ও গায়ে হাত তোলায় একপর্যায়ে স্ত্রীকে তালাক বা ডিভোর্স দেয় জাতীয় দলের এ অলরাউন্ডার। পরবর্তীতে ২০২০ সালে উম্মে তামান্নাকে নিজের দ্বিতীয় সঙ্গী হিসেবে বেছে নেয় মোসাদ্দেক।

সাব্বির রহমান:
বাংলাদেশের ক্রিকেটার সাব্বির রহমান এবং মডেল নায়লা নাঈমের করা একটি টেলিভিশন বিজ্ঞাপন ক্রিকেট বোর্ডের আপত্তির মুখে প্রচার বন্ধ করে দেওয়া হয়েছে। কোমল পানীয়ের এই বিজ্ঞাপনটিতে ক্রিকেটার সাব্বির রহমান মডেল তারকা নায়লা নাঈমের সঙ্গে অভিনয় করেছেন। বিসিবির একজন কর্মকর্তা বলছেন, এই বিজ্ঞাপনটির কারণে ক্রিকেটারের ভাবমূর্তি ক্ষুণ্ণ হতে পারে, একথা ভেবেই তারা এটার প্রচার বন্ধ করতে বলেছেন। এছাড়াও বিপিএলে চতুর্থ আসরে নারী কেলেঙ্কারির ঘটনাতে সাব্বির রহমান মোটা অঙ্কের জরিমানা গুনেছেন। তার সেই সময় জরিমানার পরিমাণ ছিল ১৩ লাখ টাকা। নারী কেলেংকারির পরও ভালো হননি সাব্বির।

 

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি