1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৭:৪৯ অপরাহ্ন
শিরোনামঃ
করোনায় আরও ৩৫ মৃত্যু, শনাক্ত ১,১৯০ পাকিস্তান ক্রিকেটকে খুন করল নিউজিল্যান্ড : শোয়েব আক্তার সংবিধানের আলোকেই আগামী দিনের নির্বাচন : কৃষিমন্ত্রী মাস্ক ছাড়াই যুক্তরাজ্যের মন্ত্রিসভার বৈঠক গ্রহণযোগ্য পন্থায় নির্বাচন কমিশন গঠন করা হবে : ওবায়দুল কাদের জলবায়ু নিয়ন্ত্রণে বিশ্ব নেতাদের প্রতি বাইডেনের আহ্বান মা হচ্ছেন কাজল চীন থেকে এলো সিনোফার্মের আরও ৫০ লাখ টিকা মোদির জন্মদিনে রেকর্ড দুই কোটি টিকা প্রয়োগ ভারতের শিক্ষা আন্দোলনের শহীদদের প্রতি মুক্তিযুদ্ধ মঞ্চের শ্রদ্ধাঞ্জলি নিবেদন ঠাকুরগাঁও জেলা জাতীয় ছাত্র সমাজের আলোচনা ও পরিচিতি সভা মাহফুজ আনাম ও শাহীন আনামের কুশপুত্তলিকা দাহ হিন্দু মহাজোটের ই-কমার্সের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা : ডিএমপি প্রধান চীন থেকে এলো সিনোফার্মের আরও ৫০ লাখ টিকা রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৬০

মোবাইল ব্যাংকিংয়ে রেকর্ড, এপ্রিলে ৬৩৪৭৮ কোটি টাকার লেনদেন

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : বুধবার, ৯ জুন, ২০২১
  • ৭৬ বার দেখা হয়েছে

চলতি বছরের এপ্রিলে মোবাইল ব্যাংকিংয়ে গড়েছে নতুন রেকর্ড । মহামারী করোনাভাইরাসের কারণে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে লেনদেনের পরিমাণ উল্লেখযোগ্য হারে বেড়েছে।

মোবাইলে আর্থিক সেবা ব্যবহার করে এখন পর্যন্ত এক মাসে সর্বোচ্চ লেনদেন হয়েছে চলতি বছরের এপ্রিলে। এপ্রিলে জুড়ে মোট ৬৩ হাজার ৪৭৮ কোটি টাকার লেনদেন হয়েছে। দৈনিক গড় লেনদেনের পরিমাণ ছিল ২,১১৬ কোটি টাকা।

মোবাইল ব্যাংকিং নিয়ে কেন্দ্রীয় ব্যাংক প্রকাশিত হালনাগাদ প্রতিবেদনে এ তথ্য পাওয়া গেছে। এর আগে গেল বছরের জুলাই মাসে প্রায় ৬৩ হাজার কোটি টাকা লেনদেন হয়েছিল। ওই মাসে দৈনিক গড় লেনদেনের পরিমাণ ছিল ২ হাজার ৩২ কোটি টাকা।

কেন্দ্রীয় ব্যাংক প্রকাশিত হালনাগাদ প্রতিবেদনে দেখা যায়, গত মার্চের তুলনায় এপ্রিলে মোট লেনদেন বেড়েছে ৬.৪ শতাংশ এবং দৈনিক লেনদেন বেড়েছে ১০ শতাংশ। অন্যদিকে ৬ শতাংশ বেড়ে সক্রিয় গ্রাহকের সংখ্যা দাঁড়িয়েছে ৩.৬৭ কোটি।

করোনা মহামারিতে মানুষ যতটা পারছে ঘরে থাকার চেষ্টা করছে। তবে দৈনন্দিন প্রয়োজন মেটাতে মানুষকে টাকা আদান প্রদান করতে হচ্ছে। এখন অনলাইনে কেনাকাটা থেকে শুরু করে, ইউটিলিটি বিল প্রদান, চাকরির বেতন পর্যন্ত সবই মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে হচ্ছে। আর যখন খুশি টাকা উঠানো, টাকা পাঠানো, মোবাইল ফোনে রিচার্জ করার মতো সুবিধা তো রয়েছেই।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি