1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
সোমবার, ২৭ জুন ২০২২, ১২:৩৪ অপরাহ্ন

‘যারা বাড়াবাড়ি করছেন, তারা আর আগাবেন না’

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ১৮ অক্টোবর, ২০২১
  • ৭৭ বার দেখা হয়েছে

দেশে সাম্প্রদায়িক হামলা ও ভাঙচুরের ঘটনায় জড়িতদের হুঁশিয়ারি দিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, যারা ষড়যন্ত্র করছেন, ধর্ম নিয়ে বাড়াবাড়ি করছেন তারা আর আগাবেন না। আমরা এগুলোকে চিহ্নিত করে অবশ্যই শাস্তির ব্যবস্থা করবো এবং তাদেরকে জনগণের সম্মুখে উপস্থিত করবো।

তিনি বলেন, যারা এ সমস্ত ষড়যন্ত্র করেন তারা এ পথ থেকে ফিরে আসুন। না হলে আপনাদের সম্মুখে বিপদ হাতছানি দিয়ে ডাকছে।

সোমবার (১৮ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীর উত্তরা-৩ নম্বর সেক্টর মাঠে আয়োজিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৮তম জন্মবার্ষিকী উপলক্ষে ‘চিরঞ্জীব বঙ্গবন্ধু’ শীর্ষক অনুষ্ঠানে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী। অনুষ্ঠান শেষে ৩০০ দুস্থদের মাঝে সেলাই মেশিন বিতরণ করেন মন্ত্রী।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, হিন্দু-মুসলমানদের ধর্মীয় উৎসব হাজার বছরের কৃষ্টি। সব উৎসবই আমরা হিন্দু, মুসলমান, বৌদ্ধ ও খ্রিস্টান ধর্মের লোকেরা একসঙ্গে পালন করি। কিন্তু একের পর এক উসকানি দিয়ে, ধর্মীয় যে বিশ্বাস সেখানে আঘাত হেনে দেশে বিশৃঙ্খলার একটা প্রয়াস আমরা দেখতে পাচ্ছি। আমরা কুমিল্লার ঘটনা দেখলাম, নোয়াখালীর ঘটনা দেখেছি এবং গতকাল রংপুরের ঘটনাও দেখেছি। শুরুটা হয়েছিল রামু থেকে, রামুর পর ব্রাহ্মণবাড়িয়ায় দেখেছি। এছাড়া আমরা জঙ্গির উত্থান ও সন্ত্রাসের উত্থান দেখেছি। এসব কিছুর একটাই টার্গেট ছিল- সেটা হলো কিভাবে এই বাংলাদেশকে বিপদে ফেলা যায়, বাংলাদেশের মানুষের ভাগ্য নিয়ে কিভাবে ছিনিমিনি খেলা যায় তাও আমরা দেখতে পেয়েছি।

তিনি বলেন, গতকাল রংপুরে ২৫টি বাড়িতে অগ্নিসংযোগ করে ৯০-৯৫টি বাড়িতে লুট করে গরু-বাছুরসহ সব নিয়ে গেছে। যারা এ কাজ করেছে তাদেরকে আমরা চিহ্নিত করেছি ও অ্যারেস্ট করেছি। আমরা অতি শিগগির তাদেরকে বিচারের মুখোমুখি করবো।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি