1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১১:২০ অপরাহ্ন
শিরোনামঃ
অশ্লীলতার মামলায় খালাস পেলেন শিল্পা শেঠি নির্বাচন নিয়ে বিএনপির সুনির্দিষ্ট কোনো রূপরেখা নেই: কাদের প্রকাশ্যে এসে কাঁদতে কাঁদতে অনেক কথা বললেন পপি করোনায় আরও ১৭ মৃত্যু, শনাক্ত ১৫,৫২৭ নন-ক্লোজার এগ্রিমেন্টে ভ্যাকসিন কেনা হয়েছে : স্বাস্থ্যমন্ত্রী ওমিক্রনের ঝুঁকি এখনো অনেক বেশি : ডব্লিওএইচও সমন্বিত ৫ ব্যাংকের নিয়োগ পরীক্ষা স্থগিত বিনামূল্যে টিকা দেওয়ার বিষয়টি অগ্রাধিকার দিয়েছি : প্রধানমন্ত্রী রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৬৬ নির্বাচন কমিশন গঠন বিলের রিপোর্ট সংসদে উত্থাপন প্রিয়াংকা মা হওয়ায় দুশ্চিন্তায় প্রযোজকরা নেদারল্যান্ডসকে হোয়াইটওয়াশ করল আফগানিস্তান ভারতের প্রজাতন্ত্র দিবস আজ অবশেষে অনশন ভাঙলেন শাবি শিক্ষার্থীরা ওমিক্রন প্রতিরোধী ফাইজারের নতুন টিকার ক্লিনিক্যাল ট্রায়াল শুরু

রংপুরে এখনো আসেনি ঈদের ভিজিএফের চাল

রিয়াজ আহমেদ
  • আপডেট : রবিবার, ২৫ এপ্রিল, ২০২১
  • ১৬৪ বার দেখা হয়েছে

রংপুর : আর কদিন পরে ঈদুল ফিতর। প্রতি ঈদে নিম্ন আয়ের দরিদ্র মানুষের ভরসা ছিল ভিজিএফ এর চাল। কিন্তু রংপুর সিটি করপোরেশনে ভিজিএফ এর কোন প্রকার বরাদ্দ আসেনি। ভিজিএফ চাল না পেলে রংপুরের হতদরিদ্র সাড়ে ৫ লাখ মানুষ বেকায়দায় পড়বে।

জেলা ত্রাণ ও পুনর্বাসন অফিস সূত্রে জানা গেছে, প্রতি বছর ১০ থেকে ১২ বমজানের মধ্যে ভিজিএফ এর বরাদ্দ আসে। কিন্তু এখন বরাদ্দ পাওয়ার কোন লক্ষন নেই। জেলা ত্রাণ  কর্মকর্তা বলছে, এখন পর্যন্ত ঢাকা থেকে ভিজিএফ এর ব্যাপারে কোন নির্দেশনা কিংবা কোন প্রকার বরাদ্দের খবর পাওয়া যায়নি। বরাদ্দ আসবে কিনা এবিষয়টি অনিশ্চিত।

এর আগের বছরগুলোতে ঈদের সময় সিটি করপোরেশনসহ উপজেলা পর্যায়ে ভিজিএফ চাল বিতরণ করা হত। ভিজিএফ কার্ডধারী পরিবারের মধ্যে এই চাল বিতরণ করা হয়ে থাকে। কিন্ত এখন পর্যন্ত ভিজিএফ এর চালের কোন বরাদ্দ না আসায় হতদরিদ্র্য পরিবার হতাশ হয়ে পড়েছে। করোনার কারণে এমনিতে এই মানুষগুলোর খাদ্য কষ্ট চরম সীমায় পৌছেছে। আশা ছিল ঈদের আগে আগে ভিজিএফ’র চাল পাবে কিন্তু সে আশা এখন তাদের দুরাশা হতে বসেছে। ভিজিএফ’র বিষয়ে সরকারিভাবে এখন পর্যন্ত কোন সিদ্ধান্ত হয়নি।

বিগত দিনের ভিজিএফ প্রাপ্ত রমজান, আলমগীরসহ কয়েক জনের সাথে কথা হলে তারা জানান, করোনা প্রভাবে এমনিতেই  কর্মহীন অবস্থায় রয়েছি। ঈদের অগে ভিজিএফের চাল পরিবারে জন্য বিরাট সহায়তা হত। কিন্তু এপর্যন্ত চাল পাওয়ার কোন সম্ভাবনা দেখা যাচ্ছেনা। ভিজিএফ এর চাল যদি না পাওয়া যায় তাহলে মারাত্মক বেকায়দায় পড়তে হবে তাদের।

জেলা পুনর্বাসন ও ত্রাণ কর্মকর্তা আখতারুজ্জামান জানান, এবার সিটি করপোরেশন এলাকায় এখন পর্যন্ত ভিজিএফ এর কোন বরাদ্দ আসেনি। এই অল্প সময়ে ভিজিএফ এর  বরাদ্দ আসার সম্ভাবনা খুবই ক্ষীণ বলে তিনি জানান।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি