1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
  3. [email protected] : lalashimul :
রবিবার, ০৯ মে ২০২১, ০২:০০ পূর্বাহ্ন

রংপুরে করোনার টিকার প্রথম চালান পৌঁছাল

রিপোর্টার
  • আপডেট : রবিবার, ৩১ জানুয়ারী, ২০২১
  • ৬৫ বার দেখা হয়েছে

রংপুরে করোনা ভ্যাকসিনের প্রথম চালান পৌঁছেছে। আজ রবিবার সকালে সিভিল সার্জন কার্যালয়ে ২ লাখ ৪০ হাজার ডোজ এসেছে। ভ্যাকসিনের ১৭টি কার্টুন সিভিল সার্জনের স্বাস্থ্য কর্মীরা নামিয়ে তা ইপিআর স্টোরে সংরক্ষণ করেছেন। এই ভ্যাকসিন ৭ ফেব্রুয়ারি থেকে প্রয়োগ শুরু হবে।
সিভিল সার্জন ডা. হিরন্ব কুমার রায় জানান, কোল্ড চেইন মেনটেইন করে ভ্যাকসিনগুলো ইপিআর স্টোরের আইএলআর ফ্রিজে সংরক্ষণ করা হয়েছে। রংপুরে প্রথম ধাপে ৭ উপজেলার সাতটি এবং সিটি করপোরেশনের ৬টি বুথের মাধ্যমে এই ভ্যাকসিন প্রয়োগ শুরু হবে। সিটি করপোরেশনের অভ্যন্তরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল এবং উপজেলাগুলোতে স্বাস্থ্য কমপ্লেক্স থেকে এই ভ্যাকসিন দেয়া হবে।
ভ্যাকসিন প্রয়োগে স্বাস্থ্য কর্মীদের প্রশিক্ষণ দেয়া হচ্ছে। স্বাস্থ্যকর্মী, পুলিশ, বীর মুক্তিযোদ্ধা, প্রশাসনের কর্মকর্তা এবং ষাটোর্ধ ব্যক্তিদের অগ্রাধিকার ভিত্তিতে ভ্যাকসিন প্রয়োগ করা হবে। ভ্যাকসিন পেতে অগ্রাধিকার ভিত্তিতে অনলাইনের মাধ্যমে বাধ্যতামূলকভাবে তালিকাভুক্তি হয়ে রেজিস্ট্রেশন করতে হবে।
এসময় উপস্থিত ছিলেন ডেপুটি সিভিল সার্জন ডা. কানিজ সাবিহা, করোনা ভ্যাকসিন গ্রহণ ও সংরক্ষণ কমিটির সদস্য মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (সিটিএসবি) শরীফ আল রাজীব, জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সৈয়দ মোহাম্মদ ফরহাদ, ওষুধ প্রশাসনের সহকারী পুলিশ সুপার তৌহিদুল ইসলাম প্রমুখ।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি