1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
  3. [email protected] : lalashimul :
মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০৮:৩৫ অপরাহ্ন
শিরোনামঃ
আড়াই বছরে ১৭ এমপির মৃত্যু বিধিনিষেধ বাড়ল আরও ৫ দিন দেশে প্রত্যেকটি মানুষ সুন্দর ও উন্নত জীবন পাবে: প্রধানমন্ত্রী ১১ আগস্ট থেকে দোকানপাট খুলছে ইংল্যান্ডের বাংলাদেশ সফর পেছাল ১৮ মাস হবিগঞ্জ সায়েস্তাগঞ্জ রোডে রতনপুর নামক স্হানে কার মটরসাইকেলে সংঘর্ষে ঠাকুরগাঁওয়ে গড়েয়া হাট পাহাড়াদারদের মাঝে পোশাক সামগ্রী বিতরণ বিধিনিষেধ আরো বাড়ল চাহিদা বেড়েই চলেছে অস্ট্রেলিয়ার গণপরিবহন ছাড়া চলছে সবই একজন মানুষও গৃহহীন থাকবে না : প্রধানমন্ত্রী ‘সিরিজ বাতিল হয়নি, ইংল্যান্ডের সঙ্গে আলোচনা চলছে’ দেশে ভারতের কোভ্যাক্সিন টিকা ট্রায়ালের অনুমোদন চট্টগ্রামে করোনায় আরও ১০ জনের মৃত্যু হাসপাতালে গিয়ে গুঞ্জন উস্কে দিলেন রণবীর-দীপিকা

রবিবার টিকাদান শুরু, প্রথম দিনই টিকা নেবেন স্বাস্থ্যমন্ত্রী

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ৬ ফেব্রুয়ারী, ২০২১
  • ৮৪ বার দেখা হয়েছে

আগামীকাল রবিবার থেকে সারাদেশে একযোগে করোনা ভাইরাসের টিকাদান কার্যক্রম শুরু হচ্ছে। দেশের এক হাজারের বেশি হাসপাতালে টিকা দেওয়া হবে।

প্রথম দিন টিকা নেবেন স্বাস্থ্যমন্ত্রী স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ও প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনসহ ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তারা। প্রথম ডোজ নেওয়ার পর ৪ সপ্তাহ পর দ্বিতীয় ডোজ নিতে হবে।

রবিবার যারা টিকা পাবেন তাদের মোবাইল ফোনে আজ এসএমএস যাবে। টিকা নিতে তিন লাখের বেশি মানুষ নিবন্ধন করেছেন। টিকাদানে নিয়োজিত থাকবে স্বাস্থ্যকর্মীদের ২ হাজার ৪০২টি দল। নিবন্ধন না করলেও কেন্দ্রে এসে টিকা নিতে পারেন এমন ব্যবস্থা রাখা হচ্ছে। এক্ষেত্রে টিকা নিতে ইচ্ছুক ব্যক্তিকে জাতীয় পরিচয়পত্র সঙ্গে আনতে হবে। আগে নিবন্ধন না করা টিকাগ্রহীতার সব তথ্য রেখে দেওয়া হবে, স্বাস্থ্যকর্মীরা পরে তা ডেটাবেইজে তুলে দেবেন।

এর আগে ২৭ জানুয়ারি ভার্চুয়ালি যুক্ত থেকে টিকা দেওয়ার কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর ভার্চুয়ালি উপস্থিতিতে বাংলাদেশে প্রথম টিকা নিয়েছেন কুর্মিটোলা জেনারেল হাসপাতালের স্টাফ নার্স রুনু ভেরোনিকা কস্তা। এর পর থেকে মন্ত্রী, চিকিৎসক, সাংবাদিক, পুলিশসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ করোনার টিকা নিয়েছেন।

ক্রয়চুক্তি অনুযায়ী ভারত থেকে ৫০ লাখ ডোজ ভ্যাকসিন দেশে এসেছে। অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা উদ্ভাবিত এই টিকা আনা হচ্ছে সেরাম ইনস্টিটিউট অব ইন্ডিয়া থেকে। বাংলাদেশে ভ্যাকসিন আনছে বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস। এর আগে ২১ জানুয়ারি বাংলাদেশকে ২০ লাখ ডোজ করোনা টিকা উপহার দেয় ভারত।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি