Warning: Creating default object from empty value in /home/jatioart/public_html/wp-content/themes/NewsFreash/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
‘রমজানে জিনিসের দাম স্থিতিশীল রাখতে কাজ করছে টাস্কফোর্স’ – দৈনিক জাতীয় অর্থনীতি
  1. bdweb24@gmail.com : admin :
  2. arthonite@gmail.com : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ১১:০৫ অপরাহ্ন

‘রমজানে জিনিসের দাম স্থিতিশীল রাখতে কাজ করছে টাস্কফোর্স’

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ৩০ মার্চ, ২০২২
  • ১১২ বার দেখা হয়েছে

রমজানে নিত্যপণ্যের দাম স্থিতিশীল রাখতে টাস্কফোর্স কাজ করছে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তিনি বলেন, কর হার কমানোর পর দেশে ভোজ্যতেলের মজুদ বেড়েছে।

আজ বুধবার রাজধানীর ধানমন্ডির মেরিয়ট কনভেনশন সেন্টারে ‘উইমেন অ্যান্ড ই-কমার্স কালারফুল ফেষ্ট-২০২২’-এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে উচ্চপর্যায়ের টাস্কফোর্স গঠন করা হয়েছে। নিত্যপণ্যের বাজার পরিস্থিতি পর্যবেক্ষণ এবং দাম কমাতে সরকারি ব্যবস্থা গ্রহণে গঠিত এই টাস্কফোর্স সুপারিশ করবে। বাজারে পণ্যের দাম কমাতে টাস্কফোর্স কাজ শুরু করেছে। রোজায় দ্রব্যমূল্য কমাতে তিন মাস আগে প্রস্তুতি গ্রহণ করে সরকার।

মন্ত্রী বলেন, এ কারণে ইফতার সামগ্রী তৈরিতে ব্যবহার হয়-এমন সব ভোগ্যপণ্য ভোজ্যতেল, চিনি, ছোলা, ডাল, পেঁয়াজ এবং খেজুরের পণ্যের বিপুল পরিমাণ আমদানি ও মজুদ বাড়ানো হয়েছে।

এ সময় রমজান মাসে অতিরিক্ত পণ্য কেনার ফলে দাম বাড়ে বলে সবাইকে প্রয়োজন মতো পণ্য কেনার আহ্বানও জানান মন্ত্রী।

ই-কমার্স প্রসঙ্গে মন্ত্রী বলেন, সব ই-কমার্স উদ্যোক্তাদের দ্রুত ইউনিক আইডি নাম্বার দেয়া হবে। করোনায় ই-কমার্সের ব্যাপ্তি প্রত্যাশারও চেয়েও অনেক বেড়েছে বলে মন্তব্য করেন তিনি ।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি