1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:২৪ অপরাহ্ন

রাজনীতিতে নাই, ষড়যন্ত্রে আছে বিএনপি

রিপোর্টার
  • আপডেট : রবিবার, ৭ ফেব্রুয়ারী, ২০২১
  • ৩১৯ বার দেখা হয়েছে

বিএনপির দীর্ঘদিন ক্ষমতার বাইরে থাকার কারণে তাদের দলীয় সক্ষমতা, সাংগঠনিক কাঠামো এবং জনপ্রিয়তা হারিয়েছে অনেক আগেই। এখন দলটির শীর্ষ নেতারা রাজনীতির থেকে সরকার বিরোধীর ষড়যন্ত্রে বেশি মনোযোগী। তারা একের পর এক সরকার বিরোধী তৎপরতাকে মদদ দিয়ে যাচ্ছে। এর আগে পদ্মাসেতুতে বিশ্বব্যাংকের অর্থায়ন নিয়ে বিএনপির নেতাদের সক্রিয় হতে দেখা যায়। এরপর লাগাতার সরকারবিরোধী ভূমিকায় দেখা যাচ্ছে দলটিকে।

বিশ্লেষকরা বলছেন, বিএনপির হাতে এখন কোনো সুনির্দিষ্ট কর্মপরিকল্পনা এবং সামনে কি হবে সেটার কোনো ধারণ নেই। কাজেই কারো কাঁধে ভর করে যদি কোনোভাবে সরকারকে চাপে রাখা যায় বা সরকারের পতন ঘটানো যায় সেই চিন্তায় রয়েছে দলটি। তারা ধরেই নিয়েছে গণতান্ত্রিক প্রক্রিয়ায় বিএনপির ক্ষমতায় আসতে পারছে না। তাই বিদেশি বন্ধুদের মুখাপেক্ষী হওয়া এবং ষড়যন্ত্র উস্কে দিয়ে যদি কোনো সুবিধা নেয়া যায়।

বিএনপি এখন রাজনীতির থেকে বেশি মনোযোগ সরকার হটানোর দিকে। আর এর প্রমাণ হচ্ছে বাংলাদেশের এতো উন্নয়ন ও অর্জনের বিষয়ে সরকারকে প্রশংসা না করে বিশ্বব্যাপী বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুন্ণ করার চেষ্টায় ব্যস্ত। বিএনপির যদি রাজনীতিতে মন থাকতো তাহলে কোনোভাবেই বিশ্বব্যাপী বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করার ষড়যন্ত্রের বিষয়ে সোচ্চার হতো না। তারা বাংলাদেশের মানুষের জন্য রাজনীতি করে কাজেই বাংলাদেশের ভাবমূর্তি উজ্জল হয় এমন বিষয়গুলোতে নিজেদের সমর্থন দিতে। কিন্তু তা না দিয়ে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুন্ণ হয় এমন বিষয়গুলোতে সমর্থন দিচ্ছে।

সূত্র : বাংলা ইনসাইডার

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি