1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
  3. [email protected] : lalashimul :
শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১১:৪৩ অপরাহ্ন
শিরোনামঃ
১৫ আগস্ট শুধু শোক দিবস নয়, শক্তি সঞ্চয়েরও দিন : সেতুমন্ত্রী আন্তঃব্যাংক চেক নিষ্পত্তির নতুন সূচি ঘোষিত মুদ্রানীতি গতানুগতিক : ডিসিসিআই ছুটির দিনে বের হয়ে রাজধানীতে গ্রেফতার ৩৮১ আবারও প্রতিপক্ষ হয়ে লড়াইয়ে শাহরুখ-সালমান সাংবাদিকের ফোনে পেগাসাসের আড়িপাতার বিষয়টি নিশ্চিত করল ফ্রান্স লকডাউন কার্যকর করতে সিডনিতে সেনা মোতায়েন টিকা নিলে ১০০ ডলার করে দেয়ার প্রস্তাব বাইডেনের ঈদের পর ৭৮১ কোটি টাকা হারালেন বিনিয়োগকারীরা করোনায় আক্রান্ত মেহের আফরোজ শাওন অলিম্পিক থেকে জোকোভিচের বিদায় ১ আগস্ট থেকে খুলবে গার্মেন্টসসহ সব শিল্প-কারখানা এক দিনে আরও ১৭০ ডেঙ্গু রোগী হাসপাতালে এই সপ্তাহেই আসছে অক্সফোর্ডের আরও ১৩ লাখ টিকা ভারত থেকে আরও দুইশ মেট্রিক টন তরল অক্সিজেন এলো দেশে

রাজৌরিতে পাকিস্তানি গোলায় ভারতীয় সেনা নিহত

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ১৬ সেপ্টেম্বর, ২০২০
  • ২৭০ বার দেখা হয়েছে

আন্তর্জাতিক ডেস্ক : জম্মু-কাশ্মীরের রাজৌরি সীমান্তের নিয়ন্ত্রণরেখা (এলওসি) বরাবর পাকিস্তানের গোলাবর্ষণে প্রাণ হারিয়েছেন এক ভারতীয় সেনা। এসময় আহত হয়েছেন মেজরসহ আরও দুই সেনা কর্মকর্তা।
ভারতীয় সেনাবাহিনীর পক্ষ থেকে আগে এক বিবৃতিতে জানানো হয়েছিল, মঙ্গলবার বিনা প্ররোচনায় পাকিস্তান যুদ্ধবিরতি লঙ্ঘন করে গুলিবর্ষণ করেছে। এতে ভারতের তিন সেনা আহত হয়েছেন। পরে, রাতের দিকে আহত এক জওয়ান হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।
ভারতীয় সংবাদমাধ্যমগুলো বলছে, মঙ্গলবার রাজৌরির সুন্দরবনি সেক্টরে প্রথমে গুলিবর্ষণ শুরু করে পাকিস্তান। এসময় ছোট আগ্নেয়াস্ত্র থেকে গুলির পাশাপাশি মর্টার শেলও ছোড়া হয়েছে।
গত ১৪ সেপ্টেম্বর ভারতের কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে এক বিবৃতিতে দাবি করা হয়েছে, জম্মু-কাশ্মীরের নিয়ন্ত্রণরেখা বরাবর ২০২০ সালের ১ জানুয়ারি থেকে ৭ সেপ্টেম্বর পর্যন্ত ৩ হাজার ১৮৬বার যুদ্ধবিরতি লঙ্ঘনের ঘটনা ঘটেছে। এছাড়া ১ জানুয়ারি থেকে ৩১ আগস্টের মধ্যে জম্মু সীমান্তে ভারত-পাকিস্তানের মধ্যে গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে অন্তত ২৪২ বার।
চলতি বছরের ৭ সেপ্টেম্বর পর্যন্ত পাকিস্তানের গুলিতে জম্মু-কাশ্মীরে অন্তত আট ভারতীয় সেনা নিহত ও দুইজন আহত হয়েছেন। একই সীমান্তে প্রাণ হারিয়েছেন বিএসএফের অন্তত পাঁচ সদস্য। প্রতিটি ঘটনাতেই পাকিস্তানকে যোগ্য জবাব দেয়ার দাবি করেছে ভারত।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি