1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ১১:৫০ অপরাহ্ন

রাত পোহালেই নির্বাচন,কে হবে উপজেলার চেয়ারম্যান?

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ৭ মে, ২০২৪
  • ১০৭ বার দেখা হয়েছে

মোঃ ওসমান গনি (ইলি) কক্সবাজারঃ রাত পোহালেই অনুষ্ঠিত হবে ১ ম ধাপের কক্সবাজার সদর উপজেলা পরিষদ নির্বাচন। ইতোমধ্যেই শেষ হয়েছে নির্বাচনের প্রচার প্রচারণা। এবার ভোট যুদ্ধের পালা। আগামীকাল বুধবার ৮ মে সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত চলবে ভোট গ্রহণ।

১ ম ধাপে কক্সবাজার সদর উপজেলায় অনুষ্ঠিত হবে নির্বান। নির্বাচনকে ঘিরে সবকিছু ছাপিয়ে উৎসবের আমেজ বিরাজ করছে। প্রতিটি ইউনিয়নের হাট বাজার রাস্তাঘাট পোস্টারে ছেয়ে গেছে।

মঙ্গলবার সকাল থেকেই নির্বাচনের কেন্দ্রে উপকরণ ও মালামাল প্রেরণ করছে নির্বাচন কমিশন। প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে জোরালো পদক্ষেপ। ফলে ভোটাররা শান্তিপূর্ণভাবে নির্বিঘ্নে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন বলে আশা করছেন তারা।এদিকে উপজেলা পরিষদ নির্বাচনে ভোটারদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে যাচ্ছে ব্যালট পেপার, বক্স, সিলসহ যাবতীয় নির্বাচনী। নির্বাচনকে স্বচ্ছ ও সুষ্ঠু করতে জোরদার করা হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থাও।জেলা পুলিশের পক্ষ থেকে নেয়া হয়েছে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা।

এদিকে কক্সবাজার সদর উপজেলায় দ্বীতীয়মুখী লড়াই হবে। এ উপজেলায় আওয়ামীলীগের ২ জন ও চেয়ারম্যান পদে নির্বাচনী মাঠে লড়ছেন। তারা হলেন বর্তমান জেলা আওয়ামিলীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র মোঃ মুজিবুর রহমান,ও সাবেক মেয়র ও চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা
আবছার চেয়ারম্যান পদে তাদের ২ জনের মধ্যেই ব্যাপক লড়াই চলছে। সাবেক মেয়র মুজিবুর রহমান বলেন,কথা দিচ্ছি আল্লাহর রহমত ও জনগণের দোয়া এবং ভালোবাসায় আমি নির্বাচিত হলে গ্রামকে শহরে রূপান্তর করতে কাজ করে যাবো। আসুন সকল ভেদাভেদ ভুলে,ভুল ত্রুটি শুধরে একটি নতুন ভোরে,নতুন করে পথ চলতে চাই সবাইকে নিয়ে। ৮ই মে সারাদিন নির্দ্বিধায় দলমত নির্বিশেষে ভোট কেন্দ্রে গিয়ে আনারস মার্কায় আপনি ও আপনার পরিবারের মূল্যবান রায় দিয়ে একটি যুগোউপযোগী স্মার্ট কক্সবাজার সদর উপজেলা বিনির্মাণ করতে আমাকে সর্বাত্মক সহযোগিতা করুন। আমি আশাবাদী জনগণ তাদের মূল্যবান ভোট দিয়ে আমাকে জয় যুক্ত করবে। এদিকে বীর মুক্তিযোদ্ধা নুরুল আবছার বলেন আমি দীর্ঘ বছর চেয়ারম্যান এর দায়িত্ব পালন করছি এবং মেয়ের এর দায়িত্ব পালন করছি। নিজের জন্য কিছু করিনি এবং জনগণের জন্য নিজেকেও স্বর্গ করেছি। জনগণের ভোটের ফলাফলে রায় দিবে কে নির্বাচিত হবে। আমি আশা করছি জনগণের ভোটে আমি নির্বাচিত হবো এবং জনগণের সেবক হয়ে কাজ করবো।

কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ নেজাম উদ্দিন বলেন, নির্বাচনকে স্বচ্ছ ও সুষ্ঠু করতে জোরদার করা হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থাও।জেলা পুলিশের পক্ষ থেকে নেয়া হয়েছে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা। সকাল থেকে ১১ টা থেকে
কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে যাচ্ছে ব্যালট পেপার, বক্স, সিলসহ যাবতীয় নির্বাচনী সরঞ্জাম।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি