1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:১৯ অপরাহ্ন

রাত পোহালেই ফুটবল মাঠে মুখোমুখি ব্রাজিল-আর্জেন্টিনা

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ২৩ জানুয়ারী, ২০২৩
  • ১৭ বার দেখা হয়েছে

ফুটবল বিশ্বের অন্যতম দুই পরাশক্তি ব্রাজিল-আর্জেন্টিনা। লাতিন আমেরিকার এই দুই দেশের মাঠের দ্বৈরথ বিশ্বের সব দেশের ফুটবলপ্রেমীদের মুগ্ধ করে। লিওনেল মেসি-নেইমার জুনিয়রদের মুখোমুখি লড়াই দেখে ফুটবল সমর্থকদের মাঝে বাড়তি উত্তেজনা কাজ করে।

মধ্যপ্রাচ্যের দেশ কাতারে বিশ্বকাপের সেমিফাইনালের মঞ্চে দুই জায়ান্টের মুখোমুখি হওয়ার সম্ভাবনা তৈরি হয়েছিল। কিন্তু ক্রোয়েশিয়ার কাছে টাইব্রেকারে হেরে কোয়ার্টার ফাইনালেই শেষ হয় সেলেসাওদের বিশ্বকাপ মিশন। অন্যদিকে আর্জেন্টিনা প্রথম ম্যাচে সৌদি আরবের কাছে হেরেও শেষ পর্যন্ত লড়াই করে ৩৬ বছর পর বিশ্বকাপের চ্যাম্পিয়ন ট্রফি উঁচিয়ে ধরে।

মরুর বুকে ব্রাজিল-আর্জেন্টিনার খেলা দেখতে না পেয়ে হতাশ হয়েছিল ফুটবল সমর্থকরা। তবে এই দুই পরাশক্তি দেশের ফুটবল প্রেমীদের জন্য সুখবর। বিশ্বকাপ মঞ্চে মুখোমুখি না হলেও শেষ পর্যন্ত সব অপেক্ষার অবসান হচ্ছে। লাতিন আমেরিকা চ্যাম্পিয়নশিপে দেখা হচ্ছে দুই পরাশক্তির।

জুনিয়র কোপা আমেরিকা নামেও পরিচিত ৩০তম অনূর্ধ্ব-২০ লাতিন আমেরিকা চ্যাম্পিয়নশিপের এবারের আসর বসেছে কলম্বিয়ায়। যেখানে ‘গ্রুপ এ’তে নিজেদের দ্বিতীয় ম্যাচে মঙ্গলবার (২৪ জানুয়ারি) কলম্বিয়ার পাসকুয়াল গুয়েরেরো স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ব্রাজিল-আর্জেন্টিনার গ্রুপ পর্বের ম্যাচটি। বাংলাদেশ সময় ভোর সাড়ে ৬টায় শুরু হবে ম্যাচটি।

এবারের আসরে গ্রুপ ‘এ’তে ব্রাজিল-আর্জেন্টিনার সঙ্গে রয়েছে স্বাগতিক কলম্বিয়া, প্যারাগুয়ে ও পেরু। ‘বি’ গ্রুপে রয়েছে ইকুয়েডর, উরুগুয়ে, ভেনিজুয়েলা, চিলি ও বলিভিয়া। উদ্বোধনী ম্যাচে পেরুকে ৩-০ গোলে হারিয়ে তিন পয়েন্ট অর্জন করেছে ব্রাজিল।

তবে তাদের চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা অনূর্ধ্ব-২০ দল প্যারাগুয়ের কাছে ২-১ গোলে হেরে টুর্নামেন্ট শুরু করে। শূন্য পয়েন্ট থাকায় পরের রাউন্ডে যেতে হলে জয়ের বিকল্প নেই মেসির উত্তরসূরিদের সামনে।

অনূর্ধ্ব-২০ লাতিন আমেরিকা চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্টটি প্রতি দুই বছর পর পর আয়োজন করা হয়। তবে করোনা মহামারির কারণে ২০২১ সালের আসরটি স্থগিত হয়ে যায়। সবশেষ ২০১৯ সালে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়েছিল।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি