1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ১১:১৯ অপরাহ্ন

রাষ্ট্রদ্রোহ মামলায় বিএনপি নেতা দুদুর বিচার শুরু

অনলাইন ডেস্ক
  • আপডেট : সোমবার, ১৫ মার্চ, ২০২১
  • ১৯৯ বার দেখা হয়েছে

টেলিভিশনের টক শোতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হুমকি দেওয়ার অভিযোগে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামানের বিরুদ্ধে করা রাষ্ট্রদ্রোহের মামলার অভিযোগ গঠনের মাধ্যমে বিচারকাজ শুরু হয়েছে।

সোমবার (মার্চ) দুপুরে চট্টগ্রামের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কামরুন নাহার রুমির আদালতে মামলার শুনানি শেষে এ অভিযোগ গঠন করা হয়। আগামী ২৪ মে মামলার সাক্ষ্য শুরুর তারিখ ধার্য করেছেন আদালত।

বাদীপক্ষের আইনজীবী নিখিল কুমার নাথ বলেন, আদালত উভয়পক্ষের শুনানি শেষে অভিযোগ গঠনের আদেশ দিয়েছেন। এ সময় শামসুজ্জামান দুদুর বিরুদ্ধে দণ্ডবিধি ১২৪(ক)/৫০৬(২) ধারায় অভিযোগ গঠন করে পরবর্তী সাক্ষ্য গ্রহণের দিন ধার্য করেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৯ সালের ১৬ সেপ্টেম্বর ডিবিসি টেলিভিশনে রাজকাহন টক শো-তে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু তার বক্তব্যে বলেন ‘যেভাবে শেখ মুজিব বিদায় হয়েছে, শেখ হাসিনারও সেভাবে বিদায় হবে’। এ বক্তব্যে ক্ষুব্ধ হয়ে ২০১৯ সালের ১৯ সেপ্টেম্বর রাঙ্গুনিয়া উপজেলা ছাত্রলীগ নেতা নুরুল আলম বাদী হয়ে দণ্ডবিধি ১২৪(ক)/৫০৬(২) ধারায় চট্টগ্রাম আদালতে মামলা দায়ের করেন।

এরপর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতি সাপেক্ষে তদন্ত শেষে প্রতিবেদন প্রাপ্তির পর আজ অভিযোগ গঠনের দিন ধার্য ছিল। এর আগে এই মামলায় দুদুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছিলেন আদালত। পরে আদালতে আত্মসমর্পণ করে জামিন পান বিএনপির এই নেতা।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি