1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শনিবার, ২৫ জুন ২০২২, ১১:৪৪ পূর্বাহ্ন

রাষ্ট্রপতি ১২ দিনের সফরে লন্ডন-জার্মানি যাচ্ছেন আজ

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ৯ অক্টোবর, ২০২১
  • ৪৫ বার দেখা হয়েছে

স্বাস্থ্য পরীক্ষা এবং চোখের চিকিৎসার জন্য জার্মানি ও যুক্তরাজ্য সফরের উদ্দেশ্যে আজ ঢাকা ছাড়বেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

শনিবার (৯ অক্টোবর) সকালে কাতার এয়ারওয়েজের একটি ভিভিআইপি ফ্লাইটে রাষ্ট্রপতি ঢাকা থেকে বার্লিনের উদ্দেশ্যে রওনা দেবেন বলে তার প্রেস সচিব মো. জয়নাল আবেদীন জানিয়েছেন।

তিনি জানান, বার্লিনের চ্যারিটি ইউনিভার্সিটি হাসপাতালে রাষ্ট্রপতির স্বাস্থ্য পরীক্ষা করা হতে পারে। এছাড়া লন্ডনের মোরফিল্ড আই হসপিটাল এবং বুপা ক্রমওয়েল হাসপাতালে রাষ্ট্রপতির স্বাস্থ্য পরীক্ষার কথা রয়েছে।

এ বিষয়ে গত বৃহস্পতিবার (৭ অক্টোবর) রাষ্ট্রপতির উপ-প্রেসসচিব মুন্সী জালাল উদ্দিন জানিয়েছিলেন, রাষ্ট্রপতির সফর ঘিরে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৯ অক্টোবর যেসব কর্মকর্তা-কর্মচারী দায়িত্ব পালন করবেন তাদের সবার করোনার নমুনা পরীক্ষা করা হচ্ছে। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ আগামী ৯ অক্টোবর জার্মানির উদ্দেশ্যে ঢাকা ছাড়বেন। ১৭ অক্টোবর পর্যন্ত জার্মানি ও সেখান থেকে লন্ডনে গিয়ে চারদিন অবস্থান করবেন।

১২ দিনের সফর শেষে আগামী ২২ অক্টোবর দেশে ফেরার কথা রয়েছে রাষ্ট্রপতির।

৭৭ বছর বয়সী আবদুল হামিদ দীর্ঘদিন ধরে গ্লুকোমায় ভুগছেন। জাতীয় সংসদের স্পিকার থাকা অবস্থায় চিকিৎসার জন্য নিয়মিত তিনি সিঙ্গাপুরে যেতেন। রাষ্ট্রপতি হওয়ার পর বেশ কয়েকবার লন্ডনে চিকিৎসা নেন তিনি।

বিশ্বে করোনা মহামারি শুরুর পর গত বছর স্বাস্থ্য পরীক্ষার জন্য সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে গিয়েছিলেন রাষ্ট্রপতি।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি