1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ১০:১১ পূর্বাহ্ন

রোনালদোর ইতিহাস গড়ার ম্যাচে জুভেন্টাসের শিরোপা

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ২১ জানুয়ারী, ২০২১
  • ৩২৭ বার দেখা হয়েছে

প্রতিযোগিতামূলক ম্যাচে সর্বকালের সর্বোচ্চ গোলদাতার রেকর্ডটা ছুঁয়েছিলেন আগেই। অপেক্ষা ছিল এককভাবে নিজের নামটা লেখানোর। ইতিহাস গড়ার মঞ্চ হিসেবে রোনালদো বেছে নিলেন ইতালিয়ান সুপার কাপের শিরোপা নির্ধারণী ম্যাচ। বুধবার রাতে নাপোলিকে ২-০ গোলে হারিয়ে নবমবারের মতো ইতালিয়ান সুপার কাপ ঘরে তুলেছে জভেন্টাস। একটি করে গোল করেছেন ক্রিস্টিয়ানো রোনালদো ও আলভারো মোরাতা। জুভেন্টাসের জার্সিতে চতুর্থ শিরোপা জিতলেন রোনালদো। আন্দ্রেয়া পিরলো জুভেন্টাসের কোচ হিসেবে পেলেন প্রথম শিরোপার স্বাদ।

গত ১০ই জানুয়ারি সাসসুয়োলোর বিপক্ষে জোসেফ বিকানের গড়া ৭৫৯ নম্বর গোলের রেকর্ড ছুঁয়েছিলেন রোনালদো। ১০ দিন পর ৭৬০ নম্বর গোলটি করে সর্বকালের সর্বোচ্চ গোলদাতার রেকর্ডটা এককভাবে নিজের করে নিলেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

১৯৩০ ও ৪০’র দশকে অস্ট্রিয়ার হয়ে (সেই সময়ের চেকোস্লোভাকিয়া) বিকান করেছিলেন ৭৫৯ গোল।

ক্লাব ও জাতীয় দল মিলিয়ে বিকানের এই গোলের রেকর্ড নিয়ে অবশ্য বিতর্ক রয়েছে। কারণ সেসময় গোলের হিসাব ঠিকমতো রাখা হতো না। তবে বিশ্বের বেশিরভাগ শীর্ষ সংবাদমাধ্যমই রোনালদোকে সর্বকালের সর্বোচ্চ গোলদাতা হিসেবে মতামত দিয়েছে।

২০০২ সালে স্বদেশি ক্লাব স্পোর্টিং লিসবনের হয়ে ক্যারিয়ার শুরু করেন রোনালদো। ম্যানচেস্টার ইউনাইটেড, রিয়াল মাদ্রিদ ও জুভেন্টাসের হয়ে ক্লাব ফুটবলে রোনালদোর গোল ৬৫৮টি। জাতীয় দলের জার্সিতে ১০২ গোল করেছেন পর্তুগিজ সুপারস্টার। পেশাদার ক্যারিয়ারে ৭৬০ গোল করতে রোনালদোর লেগেছে ১০৪২ ম্যাচ।

জোসেফ বিকানের পর তৃতীয় সর্বোচ্চ ৭৫৭ গোল ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলের। সর্বোচ্চ গোলদাতার দৌড়ে চতুর্থ স্থানে লিওনেল মেসি। বার্সেলোনা ও আর্জেন্টিনার হয়ে ছয়বারের বর্ষসেরা তারকার গোল ৭৪৬টি।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি