1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৩:৪০ পূর্বাহ্ন

রোমাঞ্চকর জয়ে ‘বি’ গ্রুপে টেবিলের শীর্ষে স্কটল্যান্ড

রিপোর্টার
  • আপডেট : শুক্রবার, ৭ জুন, ২০২৪
  • ২৩ বার দেখা হয়েছে

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরে দুই ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপের শীর্ষে উঠে এলো স্কটল্যান্ড। এতে ইংল্যান্ডের জন্য সুপার এইটের যাত্রা কঠিন হয়ে দাঁড়াল।

বৃহস্পতিবার (৬ জুন) ব্রিজটাউনের কেনিংসটন ওভালে টস জিতে আগে ব্যাট করে ৯ উইকেটে ১৫৫ রান করে নামিবিয়া। লক্ষ্য তাড়া করতে নেমে ৫ উইকেটে ১৫৭ রান করে জয় তুলে নেয় স্কটল্যান্ড।

এদিন প্রথমে ব্যাটিংয়ে নেমে ইরাসমাসের ৩১ বলে ৫২, গ্রিনের ২৭ বলে ২৮ ও নিকোলাস ডেভিনের ১২ বলে ২০ রানে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৫৫ রানের পুঁজি পায় নামিবিয়া।

স্কটিশদের হয়ে ৪ ওভারে ৩৩ রান খরচায় সর্বোচ্চ ৩ উইকেট নেন ব্র্যাড হোয়েল, ১৬ রান খরচায় ২ উইকেট নেন ব্র্যাড কুরি। এ ছাড়া একটি করে উইকেট শিকার করেন ক্রিস সোল, ক্রিস গ্রিভস ও লিস্ক।

জবাব দিতে নেমে ১৫ বলে ৭ রানে মানজে সাজঘরে ফেরার পর ২০ বলে ২৬ রানে মাইকেল জোন্স এবং ১৭ বলে ১৯ রান করে প্যাভিলিয়নে ফেরেন ব্র্যান্ডন ম্যাকমুলেনে।

চতুর্থ উইকেটে অধিনায়ক বেরিংটন এবং মাইকেল লিস্কের দায়িত্বশীল ইনিংসে ৫ উইকেটের জয় তুলে নেয় স্কটিশরা। ৪ ছক্কায় ১৭ বলে ৩৫ রানে বেরিংটন এবং ২ ছক্কা ও ২ চারের মারে ৩৫ বলে ৪৭ রানে দলের জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখেন মাইকেল লিস্ক।

এই জয়ে ২ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপের শীর্ষে স্কটল্যান্ড। অন্যদিকে এক ম্যাচে ২ পয়েন্টে তালিকার দুইয়ে অস্ট্রেলিয়া। আর এক ম্যাচে এক পয়েন্ট তালিকার চারে ইংল্যান্ড। এ ছাড়া এক জয়ের বিপরীতে এক পরাজয়ে তালিকার তিনে নামিবিয়া এবং টেবিলের একদম তলানিতে ওমান।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি