1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০৫:২৪ অপরাহ্ন
শিরোনামঃ
খোলাবাজারে ডলারের দাম রেকর্ড ১১৯ টাকা ঢাকায় ওসির বিপুল সম্পদ: রিটকারীকে দুদকে আবেদন দিতে বললেন হাইকোর্ট বিয়ে না করে সন্তান জন্মদান: কিশোর-কিশোরীর অভিভাবককে তলব ক্যানসার গবেষণায় বাংলাদেশি গবেষকের সাফল্যে নোয়াখালীর ড. মো. জসিম কর ফাঁকি ও অর্থপাচার রোধে ‘কমন রিপোর্টিং স্ট্যান্ডার্ড’ অবলম্বন করুন: টিআইবি সুইস ব্যাংকে জমা অর্থের বিষয়ে সুনির্দিষ্ট কোনো ব্যক্তির তথ্য চায়নি বাংলাদেশ মার্চেই শেষ হবে সায়েদাবাদে আধুনিক বাস টার্মিনাল নির্মাণ: মেয়র তাপস বাংলাদেশের বিশেষ কোন দলকে সমর্থন করে না যুক্তরাষ্ট্র: রাষ্ট্রদূত সম্রাটের জামিন বাতিলের আদেশ বহাল ক্রিমিয়ার মুক্তির মধ্য দিয়েই ইউক্রেন যুদ্ধ শেষ হবে : জেলেনস্কি

রোহিঙ্গা ক্যাম্পে বাড়ছে অপহরণ ও দালালদের দৌরাত্ম্য

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২১
  • ৯৬ বার দেখা হয়েছে

জাতীয় অর্থনীতি: রোহিঙ্গা ক্যাম্পগুলোতে প্রতিদিন কোনো না কোনো অপরাধ সংঘটিত হচ্ছে। সন্ত্রাসী কার্যক্রম, মানবপাচার, ইয়াবা ব্যবসা, নিজেদের মধ্যে হানাহানি, ডাকাতি, অপহরণ কাজে রোহিঙ্গাদের সংশ্লিষ্টতা পাওয়া যাচ্ছে।

শনিবার (১১ সেপ্টেম্বর) গোপনে মিয়ানমার থেকে শিশু সন্তানসহ এক রোহিঙ্গাকে বাংলাদেশে পাচার করেছে দালালরা। দালালদের মাধ্যমে বাংলাদেশের কক্সবাজারের টেকনাফ উপজেলায় আসে ওই দুই রোহিঙ্গা। রোহিঙ্গার মায়ের নাম জুলেখা। জুলেখা টেকনাফের ২৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সি/১১ ব্লকে বসবাস করছেন।

জানা যায়, শনিবার মিয়ানমারের মংডু থেকে হস্তচালিত নৌকা দিয়ে দালালদের সহযোগিতায় একজন রোহিঙ্গা তার চার বছরের একটি সন্তানসহ শাহপরীর দ্বীপে এসে ওঠেন। পরবর্তীতে ২৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে বসবাসরত তার মা জুলেখার নিকট চলে আসেন।

এর আগের দিন শুক্রবার (১০ সেপ্টেম্বর) কক্সবাজারের টেকনাফ উপজেলার ২৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্প থেকে দুশ মোহাম্মদ (৩২) নামের এক রোহিঙ্গাকে অপহরণ করেছে সন্ত্রাসীরা।

অপহৃত রোহিঙ্গা ওই উপজেলার শালবাগানের ২৬ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ই/৯ ব্লকের ছাব্বির আহমদের ছেলে।

জানা যায়, গত শুক্রবার ২৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে আত্মীয় নুর মোহাম্মদের বাসায় বেড়াতে এলে দুশ মোহাম্মদকে অপহরণ করে অজ্ঞাত সন্ত্রাসীরা। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কর্তৃক তাকে উদ্ধারের কার্যক্রম চলমান রয়েছে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি