1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০২:২৭ পূর্বাহ্ন

লকডাউনে জরুরি সেবাদানকারী যানবাহন জীবাণুমুক্ত করার দাবী : যাত্রী কল্যাণ সমিতি

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১
  • ১০৮ বার দেখা হয়েছে

করোনাভাইরাসের সংক্রমণ থেকে প্রতিটি মহানগর ও জেলা-উপজেলা নিরাপদ রাখতে দেশের প্রতিটি সড়ক মহাসড়কের  প্রবেশদ্বারে রাস্তাঘাট ও যানবাহনে জীবাণুনাশক (ব্লিচিং পাউডার মেশানো পানি) ছিটাতে স্ব-স্ব সিটি কর্পোরেশন, ওয়াসা, পৌরসভা, ইউনিয়ন পরিষদের মাধ্যমে সেচ্ছাসেবী টিম গঠন করে জরুরি ভিত্তিতে ব্যবস্থা নেওয়ার জন্য সরকারের কাছে দাবী জানিয়েছে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি।

আজ ১৩ এপ্রিল মঙ্গলবার গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে সংগঠনের মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী এই দাবী জানান।

বিবৃতিতে তিনি বলেন, বিগত লকডাউনে গণপরিবহনে জরুরি সেবাদানকারী সম¥ুখযোদ্ধাদের যাতায়াতের যানবাহন জীবাণুমুক্ত করার পদক্ষেপ না নেওয়ায় আমরা অসংখ্য সম্মুখযোদ্ধাদের হারিয়েছি। তাই এবারের লকডাউনে ওয়াসা, সিটি কর্পোরেশন ও পৌরসভা যৌথভাবে প্রতিদিন দেশের প্রতিটি সড়ক মহাসড়কের গুরুত্বপূর্ণ স্টপেজে সাবানসহ হাতধোয়ার ব্যবস্থা গ্রহণের পাশাপাশি সড়কে চলাচলরত যানবাহন জীবাণমুক্ত করার পদক্ষেপ গ্রহণের দাবী জানান তিনি।

বিবৃতিতে তিনি আরো বলেন, করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকার গত ০৫ এপ্রিল থেকে দ্বিতীয় দফা লকডাউন ঘোষণা করে এবং ১৪ এপ্রিল থেকে সর্বাত্বক লকডাউনসহ সাধারণ ছুটি ঘোষণা করে সকল শ্রেণীর গণপরিবহন বন্ধ করে দেয়। এই সময়ে সরকারি আদেশেই ব্যাংক, গার্মেন্টস, কল-কারখানা, হাসপাতাল, গণমাধ্যম, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও জরুরি সেবাদানকারী প্রতিষ্ঠানসমূহের লোকজনের যাতায়াত নিরাপদ করতে যানবাহনসমূহ জীবাণুমুক্ত করা না গেলে সংক্রমণ ঠেকানো কঠিন হয়ে পড়বে বলে দাবী করেন তিনি।

তাই দেশের প্রতিটি সড়ক মহাসড়কে প্রবেশপথে জরুরি ভিত্তিতে প্রতিটি যানবাহনে জীবাণুনাশক (ব্লিচিং পাউডার মেশানো পানি) ছিটানোর জন্য স্ব-স্ব সিটি কর্পোরেশন, ওয়াসা, পৌরসভা, ইউনিয়ন পরিষদের মাধ্যমে ব্যবস্থা নেওয়ার জন্য সরকারের কাছে জোর দাবী জানিয়েছেন তিনি।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি