1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০৪:৩০ পূর্বাহ্ন
শিরোনামঃ
ডেল্টা ভ্যারিয়েন্টের জায়গা দখলে নিচ্ছে ওমিক্রন করোনায় আরও ১৪ মৃত্যু, শনাক্ত ১০,৯০৬ তামিমের সঙ্গে সামনাসামনি কথা বলতে চাই: সুজন সূচকের সঙ্গে কমেছে লেনদেন ‘অবৈধ দখলদারদের সিটি করপোরেশন নোটিশ দেবে না’ যতটা ভয় পাচ্ছি, ততটা ভয়াবহ কিছু হবে না: অর্থমন্ত্রী করোনার টিকাদান সোয়া ১৫ কোটি ছাড়িয়েছে রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতাকে রক্ষা করতে হবে : প্রধানমন্ত্রী শিক্ষামন্ত্রীর সঙ্গে ফের আলোচনায় বসছেন শিক্ষার্থীরা ইসি নিয়োগ বিল সংসদে উত্থাপন ভারতে ২৪ ঘণ্টায় শনাক্ত ৩ লাখ ৩৩ হাজার, মৃত্যু ৫২৫ সংসদের মুলতবি বৈঠক শুরু ১০১ টাকা কাবিনে বিয়ে হলো রাজ-পরীর রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৫৪ হোল্ডারের ক্যারিয়ারসেরা বোলিংয়ে ক্যারিবীয়দের দাপুটে জয়

লক্ষ্মীপুরে বশিকপুর ৭নং ইউনিয়নে নন্দী গ্রামে ড্রেইজার মিশিন দিয়ে দফায় দফায় বালু উত্তলন

রাকিব হোসেন সোহেল
  • আপডেট : বুধবার, ২৮ এপ্রিল, ২০২১
  • ৩০৯ বার দেখা হয়েছে

লক্ষ্মীপুরে বশিকপুুর ৭নং ইউনিয়নে নন্দী গ্রামের ২নং ওয়ার্ডে ২৭ এপ্রিল মঙ্গলবার দুপুর ১২টার সময় গিয়ে ঘটনার স্থলে দেখা যায় ড্রেইজার মিশিন দিয়ে ফসলী সম্পদ নষ্ট করে বালু উত্তলন করার হচ্ছে। এতে করে অসহায় নিরীহ মানুষের ফসলী সম্পদ নষ্ট হয়।লক্ষ্মীপুর জেলার সদরে দত্ত পাড়া পুলিশ ফাঁড়ী থানার বশিকপুর ৭নং ইউনিয়নের ১নংওয়ার্ডের রশিদপুর গ্রামে ও ২নং ওয়ার্ডের নন্দী গ্রামে বালু উত্তলনের অভিযোগ উঠেছে বালু উত্তলন কারীদের বিরুদ্ধে।

এদিকে জানা যায় ফসলীয় সম্পত্তির মালিকদের ও চর্তুর দিকে অসহায় নিরীহ বসবাস করা মানুষের মুখে আলাপ আলোচনা করা হচ্ছে অগণিত এ সরকার ক্ষমতায় থেকেও বন্ধ হয়নি ভূমিহীন সম্পদ দখল দেওয়া আর বালু  উত্তলন করা।দেখা যাচ্ছে ড্রেইজার মিশিন দিয়ে অবৈধ বালু উত্তলন, এতে করে অসহায় নিরীহ মানুষের বসত বাড়ীর ঘর বেঙ্গে পড়ে অতি সহজে তা বেশি ঝুঁকি পূর্ণ।এলাকাবাসী জানান রশিদ পুর গ্রামে ও লক্ষ্মীপুর থেকে প্রকাশিত দৈনিক পত্রিকার ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা এসে ছবি তোলে নিয়ে যাওয়া হয়  এবং তথ্য উপস্থাপন করে নিতে দেখি কিন্তু আজ পযর্ন্ত দেখিনি কোন একটা কার্যকর হইতে।পথচারী অচিনা আবুল হোসেন নামের এক ব্যাক্তি প্রশ্নের জবাবে বলেন এবিষয়ে কয়েক জন সাংবাদিক এসে নিউজ করবেন বলে জানান কিন্তু পরে মুঠোফোনের আলাপ করে জানা যায় ঐ ভূমিদস্যুতায়রা জানে মারবেন বলে হুমকি দেয়।

এবং পিস্তল দেখিয়ে লাশ গুম করার কথা বলেন তারা এক পর্যায় সন্ত্রাসী বাহিনীদের হাত থেকে দৌড়ে পালিয়ে আসা হয় জীবন সাংবাদিক কে। সেলিম সহ আরো অনেকেই জানান দেখিনি কোন একটা পত্রিকা নিউজ হইতে শুধু তারা সবাই আসে  আর ছবি তোলে নিয়ে যেতে দেখি কিন্তু নিউজ দেখিনা।এলাকাবাসীর সকলে মিলে এ ড্রেইজার মিশিন দিয়ে মাটি খনন করে বালু উত্তলন কারীদের কে নিষেধ করেও ব্যর্থ হয়েছি আমরা সবাই,বন্ধ হয়নি তাদের অবৈধ বালু উত্তলন করা।

ফসলী জমি ও ঘর বাড়ি ভেঙ্গে নদীর মতোই হবে। তায় প্রশাসনের সুদৃষ্টি কামনা  করছি। না হলে আমরা যে ভয়াবহ অবস্থা করোনা মহামারী পরিস্থিতিতে আছি তার চাইতে ও আরো ভয়াবহ অবস্থা দেখা দেখা দিতে পারে।এ রশিদপুর গ্রামে ড্রেইজার মিশিন দিয়ে বালু উত্তলন করার কারণে। বশিকপুর ৭নং ইউনিয়নের রশিদপুর ও বীরহাম পুর গ্রাম সহ  বিভিন্ন  গ্রামে।এরা আর কেউ নয় এরা হলেন এই এলাকার স্থানীয় বাসিন্দারা সহ আরো কয়েক জন মিলে এই অবৈধ ভাবে বালু উত্তলন করেন ।এবিষয়ে  এলাকাবাসীর বক্তব্যে বলেন তারা হলেন এলাকার প্রভাব শালী নেতা। তাদের হাত অনেক শক্তি শালী, তারা কোনো আইন প্রশাসন কে তোয়াক্কা করে না। উল্টো কেউ বললে গালিগালাজ মন্দ চন্দ করে গায়ের দিকে আসেন মারবেন বলে হুমকি দিয়ে থাকেন  সবসময়। অমুক নেতা, তমুক নেতার, পরিচয় দিয়ে থাকেন এমনকি গুম করার জন্য হুমকি দিচ্ছেন প্রতিনিয়ত এই আলাউদ্দিনে ।এব্যাপারে অভিযুক্তদের নিকট গিয়ে তাদের না পাওয়ায় বক্তব্য জানা যায়নি। একটি মুঠোফোনে কয়েকবার কল করেও ব্যর্থ হইয়েছি যোগাযোগ করিতে।তায় যোগাযোগ করা সম্ভব  হয়নি। এলাকার স্থানীয়রা জানান তাদের হাতে দখল রয়েছে এ বশিকপুর ইউনিয়নটি। নন্দি গ্রামের ২নং ওয়ার্ডে বালু উত্তলনের বিষয়ে লক্ষ্মীপুর সদর ভূমি কর্মকর্তা কে ২৬ এপ্রিল সোমবার বিকাল ৩টার দিকে মুঠোফোনে ঘটনা বিষয় জানিয়ে দেওয়া হয়। এক পর্যায় ২৭ এপ্রিল মঙ্গলবারে মামুনুর রশীদ সদর ভূমি কর্মকর্তা আলাউদ্দিনের অবৈধ বালু উত্তলনের ড্রেইজার মিশিন বন্ধ করেন,এবং আলাউদ্দিনের বিরুদ্ধে একটি মামলা করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি