1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০২:১৮ পূর্বাহ্ন

লক্ষ্মীপুরে বিসিক শিল্প নগরীতে এক শ্রমিকের মৃত্যু

নজির আহমেদ
  • আপডেট : বুধবার, ১৪ এপ্রিল, ২০২১
  • ২০৫ বার দেখা হয়েছে

লক্ষ্মীপুর :  লক্ষ্মীপুরে বিসিক শিল্প নগরীর একটি কারখানায় কাজ করার সময় দুর্ঘটনায় মহরম খাঁন হৃদয় (৩০) নামে এক শ্রমিক নিহত হয়েছে। বুধবার দুপুরে বিসিক শিল্প নগরী এলাকার পি.টি কনজুমার প্রোডাক্টস কারখানায় এঘটনা ঘটে। নিহত মহরম খাঁন হৃদয় ওই কারখানার শ্রমিক এবং চাঁদপুর ফরিদগঞ্জের বাসিন্দা। খবর পেয়ে পুলিশ নিহতের লাশ উদ্ধার করে লক্ষ্মীপুর সদর হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠায়।

পুলিশ ও পি.টি কনজুমার প্রোডাক্টসের ইনচার্জ আব্দুল আজিজ জানায়, বিসিক শিল্প নগরী এলাকার এ ১৯ ও ২০ প্লটে ঢাকার আবু নাছের চৌধুরী নামের এক ব্যক্তির পি.টি কনজুমার প্রোডাক্টস নামের প্রতিষ্ঠানটি এক্সট্রা ডিটারজেন্ট ও টয়লেট ক্লিনার পণ্য উৎপাদন করে আসছে। হৃদয় ওই প্রতিষ্ঠানে ১০ বছর ধরে শ্রমিক হিসেবে কাজ করছেন। দুপুরে দ্বিতলা বিশিষ্ট ওই কারখানায় ১৬ জন শ্রমিক কাজ করছিলো। দোতলায় ৬ জন মিক্সার মেশিনে পাউডার দিচ্ছিলেন। এসময় অসাবধনতাবশতঃ হৃদয়ের হাত ও মাথা মেশিনে ঢুকে যায়। এতে তার হাত ও মাথায় মারাত্নক জখম হয়। প্রচন্ড রক্তক্ষরণে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পরে পুলিশকে খবর দিলে স্থানীয়দের সহযোগিতায় লাশ উদ্ধার করা হয়।

প্রত্যক্ষদর্শী শ্রমিক রিয়াদ, রাসেল ও সহিদ জানায়, দুপুরে হৃদয়সহ তারা ৪ শ্রমিক দোতলায় মেকার মেশিনে কাজ করছিলো। মেকার মেশিনের খুব কাছাকাছি ছিলো হৃদয়। এসময় অসাবধানতাবশতঃ বস্তার সুতা মেক্সার মেশিনে লেগে হৃদয়কে টান দেয়। এতে হৃদয় মেশিনের ভিতর পড়ে যায়। পরে তারা দ্রুত মেশিনটি বন্ধ করলেও হৃদয়ের হাত ও মাথায় প্রচন্ড রক্তক্ষরন হয়।

লক্ষ্মীপুর সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) জসিম উদ্দিন জানান, বিসিক শিল্প নগরী এলাকায় কাজ করার সময় এক শ্রমিকের মৃত্যুর ঘটনা ঘটেছে। ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করা হয়েছে। তদন্ত করে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়ার কথা জানালেন তিনি।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি