1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ১২:৫৪ অপরাহ্ন
শিরোনামঃ
নোয়াখালীতে সহিংসতায় ১৮টি মামলা, আসামি ৫ হাজার আন্তর্জাতিক বাজারে জ্বালানি তেলের দামে রেকর্ড সরকারি সফরে সাউথ কোরিয়ায় সেনাপ্রধান শহীদ শেখ রাসেলের ৫৮তম জন্মদিন আজ বিশ্বে করোনায় দৈনিক মৃত্যুর সংখ্যা আরও কমেছে অতীশ দীপঙ্কর ইউনিভার্সিটি মাস্টার্স অব পাবলিক হেলথ (এম.পি.এইচ) প্রোগ্রামের নবীন বরণ অনুষ্ঠিত যুবরাজ সিং গ্রেপ্তার ২০ বছর পর ফের একসঙ্গে সানি-আমিশা জুটি রাশিয়ায় করোনা সংক্রমণে রেকর্ড, তবু লকডাউনে ‘না’ ইরানি তেল ট্যাঙ্কার দখলের চেষ্টা জলদস্যুদের, প্রতিহত করল আলবর্জ ডেস্ট্রয়ার ‘আইএসআই-প্রধান নিয়োগ-জটিলতার অবসান হবে শুক্রবার’ গোপনে’ হাইপারসনিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালাল চীন, অবাক যুক্তরাষ্ট্র বাতিল হচ্ছে পিইসি ও ইবতেদায়ি পরীক্ষা বিশ্বকাপের প্রথম ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ে টাইগাররা সয়াবিন তেলের দাম আরেক দফা বাড়ছে

শওকত হোসেন বাদল প্রধানমন্ত্রীর ত্রাণ দিচ্ছেন বিএনপি নেতা কর্মীদের দিয়ে

তানজির খান রনি
  • আপডেট : বুধবার, ১৩ অক্টোবর, ২০২১
  • ৬৭ বার দেখা হয়েছে

বিএনপি নেতাদের নিয়ে প্রধানমন্ত্রীর ত্রাণ বিতরণ করেনআওয়ামীলীগের ইউপি চেয়ারম্যান শওকত হোসেন বাদল। আসন্ন নির্বাচনেও তিনি নৌকা প্রতীকের মনোনয়নপেয়েছেন। এ নিয়ে স্থানীয় রআওয়ামীলীগের নেতাকর্মীরাক্ষুদ্ধ চেয়ারম্যান এর উপর। উপস্থিত বিএনপি নেতামোনাফ, কুদ্দুস, সাবেক ছাত্রদল সাধারণ সম্পাদক গফুরমেম্বার এবং অন্যান্য নেতাকর্মীরা।

মানিকগঞ্জের সিংগাইরে ইউপি নির্বাচনে দলীয়প্রতিক বরাদ্ধের তালিকা প্রেরণে অনিয়ম, দূর্ণীতি ও মনোনয়ন বাণিজ্যের অভিযোগ পাওয়া গেছে। এছাড়াওচান্দহর ইউপির বর্তমান চেয়ারম্যান শওকত হোসেন বাদলেরবিরুদ্ধে বিভিন্ন দূর্ণীতি ও অনিয়মের অভিযোগকরেছেন স্থানীয় একজন আওয়ামী লীগের নেত্রী।

অভিযোগে প্রকাশ- মানিকগঞ্জ জেলার সিংগাইরউপজেলার চান্দহর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী ছিলেনজেলা পরিষদের সদস্য ও স্থানীয় মহিলা আওয়ামী লীগ নেত্রীমোসা. শোভা রহমান।

দলীয় প্রতীক পেতে তিনি স্থানীয় আওয়ামী লীগেরসভাপতি ও সাধারণ সম্পাদকসহ সকলের কাছে প্রস্তাবকরেন এবং তৃণমূল থেকে শোভার নাম প্রেরণ করবে বলেওআশ্বাস দেয়া হয়। পরে দলীয় প্রতীকের বরাদ্ধ পেতেসিংগাইর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়কশহীদুর রহমান শহীদ তার কাছে ৫০ লক্ষ টাকা দাবী করেন। তিনি এ টাকা দিতে অস্বীকার করেন।

পরে তিনি জানতে পারেন যে, দলীয় প্রতীকের জন্য তৃণমূল থেকে মোসা. শোভা রহমানের নাম প্রেরণ করাহয়নি। অপরদিকে যারা আওয়ামী লীগ করেন না তাদের নামওতালিকায় প্রেরণ করা হয়েছে বলে অভিযোগ আছে।

শোভা রহমান বলেন, বিএনপি পরিবারের লোক বর্তমানচেয়ারম্যান শওকত হোসেন বাদলের নাম তৃণমূল থেকে প্রেরণ করা হয়। কিš‘ আমি চেয়ারম্যান প্রার্থী হিসেবেযথেষ্ট যোগ্যতা থাকা সত্বেও আমার নাম প্রেরণ করাহয়নি। বর্তমান চেয়ারম্যান শওকত হোসেন বাদল ১০ বছরেচেয়ারম্যান থাকা অবস্থায় এলাকার বিভিন্ন কাজের জন্য কমিশন নেয়া, সরকারী জমি, স্কুলের জমি আত্মসাৎ করা, তিন ফসলী জমিতে ৩১টি ইটভাটার অনুমোদন দিয়ে তাথেকে মাটি বিক্রি করা, ওয়ারিশান সার্টিফিকেটপ্রদানে অনিয়ম, সরকারী বরাদ্ধ থেকে টাকা আদায় করা, দলের শৃংখলা ভঙ্গ করে জামাত-বিএনপিকে পুনর্বাসনকরা, এলাকায় না থেকে ঢাকা অবস্থান করাসহ বিভিন্ন দূর্নীতিতে জর্জরিত। বর্তমান চেয়ারম্যান শওকত হোসেন বাদলের পরিবারের সকলে বিএনপির আদর্শের রাজনীতিতে জড়িত রয়েছেন।

শুধুমাত্র শওকত হোসেন বাদল বিএনপি পরিবার থেকে এসেআওয়ামী লীগে যোগ দিয়েছেন এবং তিনি বর্তমানেসিংগাইর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিকসম্পাদক। দলীয় পরিচয় ব্যবহার করে বিভিন্ন স্থানে সুবিধা নিয়ে তিনি অবৈধ সম্পদ গড়ে তুলেছেন। তারবাবা শাহজাহান মিয়া মুক্তিযুদ্ধ বিরোধী লোক ছিলেন। ২০০৭ সালে জননেত্রী শেখ হাসিনা কারাবরণ করা কালীনসময় শওকত হোসেন বাদল গণ স্বাক্ষরের পাতায় স্বাক্ষরকরেননি। বিগত উপজেলা পরিষদ নির্বাচনে শওকতহোসেন বাদল নৌকা প্রতিকের বিরুদ্ধে নির্বাচনকরেছেন যা সর্বজন বিদিত। তিনি এলাকার ত্যাগীনেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যে মামলা দিয়ে হয়রানী করেআসছেন।

প্রকল্পে দূর্নীতি করে ঢাকায় বাড়ি করে এলাকারভাবমূর্তি নষ্ট করেছেন। তিনি আওয়ামী লীগের পদ-পদবীব্যবহার করে সুবিধা নেয়ায় এবং সমালোচিত হওয়ায়এবার সকল নেতা-কর্মীরা পরিবর্তন চেয়েছিলেন। কিন্তু, দলীয় প্রতিক বরাদ্ধের তালিকায় দূর্ণীতি হওয়ায় সাধারণনেতা-কর্মী ও জনগণের আশা ধুলিস্মাৎ হয়ে গেছে বলেতিনি অভিযোগ করেন।

এ ব্যাপারে সিংগাইর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শহীদুর রহমান শহীদ বলেন, আমি কোনমনোনয়ন বাণিজ্য করিনি এবং আমি কারো কাছ থেকে এ বাবদ টাকা গ্রহণ করিনি। দলীয় কোন্দলের কারণেআমার বিরুদ্ধে মিথ্যাচার করা হয়েছে।

সিংগাইরের চান্দহর ইউপির চেয়ারম্যান শওকত হোসেনবাদলকে এ ব্যাপারে মুঠো ফোনে কল করলে তিনি ফোনরিসিভ করেননি।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি