1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০২:২৪ অপরাহ্ন
শিরোনামঃ
রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৪২ আইনি লড়াইয়ে ১২ বছর পর স্বপদে ফিরলেন অধ্যক্ষ আত্মবিশ্বাস ও আত্মমর্যাদা নিয়ে গড়ে উঠুক শিশুরা : প্রধানমন্ত্রী রংপুরের এসপিসহ ৭ কর্মকর্তাকে বদলি বিভিন্ন স্থানে মন্দির-মণ্ডপে হামলার প্রতিবাদে শাহবাগে অবরোধ ‘বিএনপির পৃষ্ঠপোষকতায় সাম্প্রদায়িক গোষ্ঠী দেশে তাণ্ডব করেছে’ দক্ষিণ কোরিয়া সফরে গেলেন সেনাপ্রধান কী অপরাধ ছিল ছোট্ট রাসেলের, প্রশ্ন প্রধানমন্ত্রীর শেখ রাসেলের সমাধিতে আওয়ামী লীগের শ্রদ্ধা ইভ্যালি পরিচালনায় বিচারপতিকে প্রধান করে কমিটি গঠন নওগাঁয় ছাত্রদলসহ বিএনপির ৬ নেতা কারাগারে প্রথমবার জাতীয়ভাবে পালিত হচ্ছে ‘শেখ রাসেল দিবস’ কর্মীদের জন্য কোটি টাকার ডুপ্লেক্স ফ্ল্যাট ভাড়া নিলেন সালমান সাম্প্রদায়িক অপশক্তিকে পরাজিত করতে হবে: কাদের আইয়ুব বাচ্চুর প্রয়াণ দিবসে আবেগঘন গিটার বাজালেন ছেলে

শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন শেষে বনানীতে সমাহিত হবেন ইনামুল হক

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ১২ অক্টোবর, ২০২১
  • ১১ বার দেখা হয়েছে

বরেণ্য অভিনেতা, নাট্যকার ও শিক্ষক ড. ইনামুল হকের প্রথম জানাজা সম্পন্ন হয়েছে। গতকাল সোমবার (১১ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ছয়টায় বেইলি রোডে তার নিজ বাসায় এ জানাজা নামাজ অনুষ্ঠিত হয়।

এরপর সন্ধ্যা সাড়ে সাতটায় তার মরদেহ নেয়া হয় শিল্পকলা একাডেমিতে। সেখানে শিল্পী এবং তার সহকর্মীরা তাকে শেষ শ্রদ্ধা নিবেদন করেন।

শ্রদ্ধা নিবেদনকালে শিল্পকলা একাডেমিতে উপস্থিত ছিলেন, শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী, ডক্টর হাসানুল হক ইনু, রামেন্দু মজুমদার, নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু, মামুনুর রশিদ, চয়নিকা চৌধুরী, বৃন্দাবন দাস, ফেরদৌস, শাহনাজ খুশিসহ শিল্পকলা একাডেমি পরিবারের সদস্যরা।

এরপরই তার মরদেহ সেখান থেকে নিয়ে বেইলি রোডের বাসার ফ্রিজিং ভ্যানে রাখা হয়।

এদিকে তার ছোট জামাতা সাজু খাদেম জানান, মঙ্গলবার (১২ অক্টোবর) রাজধানীর বনানী কবরস্থানে তাকে দাফন করা হবে। দাফনের আগে শ্রদ্ধাজ্ঞাপনের জন্য তার মরদেহ একাধিক স্থানে নেয়া হবে।

তিনি আরও জানান, সর্বস্তরের মানুষের শ্রদ্ধা জানানোর জন্য ড. ইনামুল হকের মরদেহ মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় কেন্দ্রীয় শহীদ মিনারে নেয়া হবে। এরপর তাকে নেয়া হবে দীর্ঘদিনের কর্মস্থল বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট)। সেখানেও তার জানাজা অনুষ্ঠিত হবে। সবশেষে বনানী কবরস্থানে তাকে সমাহিত করা হবে।

প্রসঙ্গত, সোমবার (১১ অক্টোবর) দুপুরের খাবারের পর বিশ্রামের জন্য চেয়ারে হেলান দিয়ে বসেন ড. ইনামুল হক। কিন্তু হঠাৎ করেই অসুস্থ হয়ে পড়েন। তাৎক্ষণিক তাকে কাকরাইল ইসলামী ব্যাংক সেন্ট্রাল হাসপাতালে নেয়া হয়। কিন্তু ততক্ষণে তিনি পাড়ি জমান না ফেরার দেশে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি