1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ১১:৪৭ অপরাহ্ন

শারীরিক প্রতিবন্ধী মিমের জন্য সেরা হয়েছে বরুড়া উপজেলায় সোনাইমুড়ী হাইস্কুল

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ১৩ মে, ২০২৪
  • ১০২ বার দেখা হয়েছে

মো: আনজার শাহ, জেলা প্রতিনিধি: চলতি বছরের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। ফলাফলের দিক থেকে বরুড়া উপজেলায় শীর্ষে রয়েছে সোনাইমুড়ী হাইস্কুল।
এসএসসিতে ভালো ফল পেয়ে উচ্ছ্বসিত সোনাইমুড়ী হাইস্কুলের শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের আনন্দ দেখে সোনাইমুড়ী হাইস্কুলের সাবেক ইংরেজি শিক্ষক শাহজালাল পাটোয়ারী বলেন, সোনাইমুড়ী উচ্চ বিদ্যালয়ের আজ সোনায় সোহাগা, সোনাইমুড়ী উচ্চ বিদ্যালয় বরুড়া উপজেলায় এস এস সি ২০২৪ খ্রি. শতভাগ পাশ করার কৃতিত্ব অর্জনকারী একমাত্র প্রতিষ্ঠান। সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন ও শুভেচ্ছা। আরও অভিনন্দন জানাচ্ছি মিম কে। আমরা যেন এ আনন্দের মাঝে মিমের অদম্য সাহস,প্রাণান্তর চেষ্টা,যাকে ভীষণ শারীরিক প্রতিবন্ধকতা থামাতে পারেনি, তার মা তাকে কোলে নিয়ে পরীক্ষার সময়ে স্কুলে নিয়ে আসতেন, কতোটা কষ্ট হতো তার মায়ের, আমি তখন তা দেখে ভাবতাম এ সমস্যা নিয়ে এতোটা পথ এগোতে পারবে তো? আমার ভাবনাটা মিথ্যে প্রমান করে মিম এবার এস এস সি পাশ করলো। বাকী পথটা পেরিয়ে যেতে মিমের আরেকটু সময়ের ব্যাপার। এ ব্যাপারে সবাই দৃষ্টি দিলে আমাদের মিম একটা ভালো কিছু আমাদের উপহার দিতে পারবে।

 এসএসসি: কোন বোর্ডে পাসের হার কত

৯টি সাধারণ শিক্ষা বোর্ডের অধীন এসএসসির তত্ত্বীয় পরীক্ষা ১৫ ফেব্রুয়ারি শুরু হয়ে ১২ মার্চ শেষ হয়। ব্যবহারিক পরীক্ষা শেষ হয় ২০ মার্চ। মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীন দাখিলের তত্ত্বীয় পরীক্ষা ১৪ মার্চ এবং ব্যবহারিক পরীক্ষা ২১ মার্চ শেষ হয়। আর কারিগরি শিক্ষা বোর্ডের অধীন এসএসসি ও ভোকেশনালের তত্ত্বীয় পরীক্ষা ১২ এবং ব্যবহারিক পরীক্ষা ২১ মার্চ শেষ হয়।

সারা দেশে ২৯ হাজার ৭৩৫টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ৩ হাজার ৭০০টি কেন্দ্রে পরীক্ষা দেয়। আর বিদেশের আট কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়।

কোভিডের পর এবারই প্রথম পূর্ণাঙ্গ সিলেবাস, পূর্ণ নম্বর ও পূর্ণ সময়ে পরীক্ষা অনুষ্ঠিত হয়। নিয়মানুযায়ী, এবারও পরীক্ষা শেষ হওযার ৬০ দিনের মধ্যে ফলাফল প্রকাশিত হলো।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি