1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
  3. [email protected] : lalashimul :
মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৭:৫৩ অপরাহ্ন

শিক্ষার্থীদের সঙ্গে শিক্ষকদের ফোনে যোগাযোগ রাখার নির্দেশ

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ৮ সেপ্টেম্বর, ২০২০
  • ১৭৮ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক : শিক্ষার্থী ও অভিভাবকদের ফোন করে পড়ালেখা সংক্রান্ত বিষয়ে মোবাইলফোনে নিয়মিত যোগাযোগ রাখতে শিক্ষকদের নির্দেশ দেয়া হয়েছে। সংসদ বাংলাদেশ টেলিভিশনের ক্লাসে নিয়মিত যুক্ত থাকা এবং পড়ালেখা বিষয়ে শিক্ষার্থী ও অভিভাবকদের সঙ্গে টেলিফোনে যোগাযোগ করতেও নির্দেশনা দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি)।
মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি) হতে এ-সংক্রান্ত নির্দেশনা শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানদের কাছে পাঠানো হয়েছে।
মাউশি থেকে পাঠানো নির্দেশনায় বলা হয়েছে, সংসদ টিভিতে চলমান ক্লাস নিয়মিত দেয়া ও অনলাইনে পাঠদানের বিষয়ে শিক্ষার্থী ও অভিভাবকদের সঙ্গে শিক্ষকদের মুঠোফোনে যোগাযোগ করতে হবে। শিক্ষকদের সঙ্গে পাঠদানের বিষয়ে টেলিফোনে যোগাযোগ করতে শিক্ষার্থী ও অভিভাবকদের উদ্বুদ্ধ করতে হবে।
চিঠিতে আরও বলা হয়, টেলিফোনে শিক্ষার্থীদের সঙ্গে যোগাযোগের বিষয়টি সমন্বয় ও মনিটরিং করবেন প্রধান শিক্ষক। শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও ম্যানেজিং কমিটির সদস্যদের নিয়ে প্রধান শিক্ষক ও সহকারী প্রধান শিক্ষক ভার্চুয়াল সভা আয়োজন করবেন। এক্ষেত্রে একদিনে এক শ্রেণিকে সম্পৃক্ত করা যেতে পারে।
এ নির্দেশনা সব সরকারি-বেসরকারি স্কুলের প্রধান শিক্ষকদের কাছে পাঠানো হয়েছে। এতে মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের শিক্ষাকার্যক্রম তদারকি করতে শিক্ষকদের কিছু নির্দেশনা দেয়া হয়েছে।
একইসাথে পিছিয়ে পড়া শিক্ষার্থীদের পাঠদানে সহয়তা করার নির্দেশ দেয়া হয়েছে। আর শিক্ষার্থীদের সাথে শিক্ষকের টেলিফোনে যোগযোগের বিষয়টি সমন্বয় করতে প্রতিষ্ঠান প্রধানকে নির্দেশনা দেয়া হয়েছে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি