1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৭:২৩ অপরাহ্ন

শেরপুরের বিশিষ্ট শিল্পপতি ইদ্রিস মিয়া আর নেই

আরএম সেলিম শাহী
  • আপডেট : মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১
  • ৩৩৫ বার দেখা হয়েছে
শেরপুরঃ শেরপুরের বিশিষ্ট শিল্পপতি, শিক্ষানুরাগী, দানবীর ও ইদ্রিস গ্রুপ অব কোম্পানীর চেয়ারম্যান আলহাজ্ব ইদ্রিস মিয়া আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্নাইলাইহি রাজিউন)। ১২ এপ্রিল সোমবার রাত আনামানিক সোয়া ৯টার সময় রাজধানী ঢাকার আনোয়ার খান মডার্ণ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। তার মৃত্যুতে জাতীয় সংসদের হুইপ ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আতিউর রহমান আতিক এক শোকবার্তায় তার বিদেহী আত্মায় শান্তি কামনার পাশাপাশি শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। অন্যান্যের মধ্যে শোক প্রকাশ করেছেন শেরপুর-৩ আসনের সাংসদ ফজলুল হক চাঁন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট চন্দন কুমার পাল পিপি, জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার নুরুল ইসলাম হিরু, পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, সদর উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম, জেলা আইনজীবী সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোখলেসুর রহমান আকন্দ, চেম্বার অব কমার্সের সভাপতি আছাদুজ্জামান রৌশন, প্রেসক্লাবের সভাপতি শরিফুর রহমান, সাবেক সভাপতি রফিকুল ইসলাম আধার ও সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিনসহ শেরপুরের গণ্যমান্য ব্যক্তিবর্গ গভীর শোক জানিয়েছেন।
জানা যায়, আলহাজ্ব ইদ্রিস মিয়া দীর্ঘদিন ধরে কিডনী, ডায়াবেটিস, উচ্চরক্তচাপসহ নানা রোগে ভুগছিলেন। তিনি সিঙ্গাপুর রানী এলিযাবেথ হাসপাতালের বিশেষজ্ঞ ডাক্তারের চিকিৎসাধীন ছিলেন। আলহাজ্ব ইদ্রিস মিয়া শেরপুরের তার কোম্পানীর প্রধান কার্যালয়সহ বিভিন্ন অফিস পরিদর্শন শেষে শারীরিক অসুস্থতা বেড়ে গেলে ৯ এপ্রিল তিনি ঢাকায় চলে যান। পরিস্থিতির অবনতি হলে তাকে আজ ১২ এপ্রিল সকালে ঢাকা ডাঃ আনোয়ার খান মডার্ণ হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত সোয়া নয়টার দিকে তার মৃত্যু হয়। মৃত্যুকালে তিনি একমাত্র পুত্র সন্তান, ২ স্ত্রী, ৮ মেয়েসহ অনেক গুণগ্রাহী ও বন্ধু বান্ধব রেখে গেছেন। আলহাজ্ব ইদ্রিস মিয়ার একমাত্র ছেলে তরুণ শিল্পপতি গুলজার মোহাম্মদ ইয়াহ্ ইয়া জিহান তার বাবার জন্য সবার কাছে দোয়া প্রার্থনা করেছেন। তার মৃত্যুতে ইদ্রিস গ্রুপ অব কোম্পানীসহ শেরপুরে শোকের ছায়া নেমে এসেছে।
এদিকে, নামাজে জানাযা শেষে তাকে তার বাবা-মায়ের কবরের পাশে দাফন করা হবে বলে পারিবারিক সূত্রে জানা গেছে।
উল্লেখ্য, দানবীর ও শিক্ষানুরাগী আলহাজ্ব ইদ্রিস মিয়া শেরপুরের শেখহাটিতে ইদ্রিসিয়া কামিল মাদ্রাসা, শেখহাটি কামারিয়ায় জিহান সরকারি প্রাথমিক বিদ্যালয়, আলহাজ্ব বাবর আলী উচ্চ বিদ্যালয়, নারায়ণপুরে আলহাজ্ব বাবর আলী জামে মসজিদ, রেহানা ইদ্রিস মডেল একাডেমী প্রতিষ্ঠাসহ বহু স্কুল, কলেজ, মাদ্রাসা, মসজিদসহ বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে গুরুত্বপূর্ণ পদে থেকে অনেক আর্থিক সহায়তা প্রদান করে আসছেন। তার প্রতিষ্ঠিত শিল্প ও ব্যবসা প্রতিষ্ঠানে হাজার হাজার শ্রমিক-কর্মচারী জীবীকা নির্বাহ করে থাকেন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি