1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০৪:১৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
ডেল্টা ভ্যারিয়েন্টের জায়গা দখলে নিচ্ছে ওমিক্রন করোনায় আরও ১৪ মৃত্যু, শনাক্ত ১০,৯০৬ তামিমের সঙ্গে সামনাসামনি কথা বলতে চাই: সুজন সূচকের সঙ্গে কমেছে লেনদেন ‘অবৈধ দখলদারদের সিটি করপোরেশন নোটিশ দেবে না’ যতটা ভয় পাচ্ছি, ততটা ভয়াবহ কিছু হবে না: অর্থমন্ত্রী করোনার টিকাদান সোয়া ১৫ কোটি ছাড়িয়েছে রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতাকে রক্ষা করতে হবে : প্রধানমন্ত্রী শিক্ষামন্ত্রীর সঙ্গে ফের আলোচনায় বসছেন শিক্ষার্থীরা ইসি নিয়োগ বিল সংসদে উত্থাপন ভারতে ২৪ ঘণ্টায় শনাক্ত ৩ লাখ ৩৩ হাজার, মৃত্যু ৫২৫ সংসদের মুলতবি বৈঠক শুরু ১০১ টাকা কাবিনে বিয়ে হলো রাজ-পরীর রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৫৪ হোল্ডারের ক্যারিয়ারসেরা বোলিংয়ে ক্যারিবীয়দের দাপুটে জয়

শেয়ারবাজারে লেনদেন ছাড়িয়েছে ২ হাজার কোটি টাকা

অনলাইন ডেস্ক
  • আপডেট : বুধবার, ২৬ মে, ২০২১
  • ৯৩ বার দেখা হয়েছে

সূচক ও লেনদেন দুটিই বেড়েছে ঢাকার শেয়ারবাজারে। আজ মঙ্গলবার সপ্তাহের তৃতীয় কার্যদিবস লেনদেন শেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের  প্রধান সূচক ডিএসইএক্স ৪১ পয়েন্ট বেড়ে হয়েছে ৫ হাজার ৮৮৪ পয়েন্ট।  এই সূচক বেড়েছিল ৫৫ পয়েন্ট। অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) আজ সার্বিক সূচক সিএএসপিআই বেড়েছে ১৩৫ পয়েন্ট।

ডিএসইতে আজ মোট লেনদেন হয়েছে ২ হাজার ৮ কোটি ৮২ লাখ টাকার, যা গতকালের চেয়ে ১৮৮ কোটি টাকা বেশি। গতকাল লেনদেনের পরিমাণ ছিল ১ হাজার ৮২০ কোটি টাকা। এর আগে ১৯ মে লেনদেন সাড়ে চার মাস পর দুই হাজার কোটি টাকা ছাড়ায়। ওই দিন লেনদেন হয় ২ হাজার ৯৯ কোটি টাকা।

ডিএসইতে আজ হাতবদল হওয়া শেয়ার ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬৪টির, কমেছে ১৫০টির, অপরিবর্তিত আছে ৪৬টির দর।

লেনদেনের শীর্ষে থাকা কোম্পানিগুলো হলো বেক্সিমকো, লংকাবাংলা ফাইন্যান্স, এনআরবিসি ব্যাংক, প্রাইম ব্যাংক, গ্রিনডেল্টা, বাংলাদেশ সাবমেরিন কেবল কোম্পানি লিমিটেড, সাইফ পাওয়ার, কনফিডেন্স সিমেন্ট, পাইওনিয়ার ইনস্যুরেন্স ও বিএটিবিসি।

অপর দিকে সিএসইতে মোট লেনদেন হয়েছে ১৪৯ কোটি ৩০ লাখ টাকার। হাতবদল হওয়া শেয়ার ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৬টির, কমেছে ১১১টির, অপরিবর্তিত আছে ২৯টির দর।

 

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি