1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ১১:৫৭ অপরাহ্ন
শিরোনামঃ
দুর্নীতি রোধে ডিসিদের সহযোগিতা চাইলো দুদক জুয়া আইনে শাস্তি বাড়ানোর প্রস্তাব ডিসিদের ধানুশের বাবা বললেন, ‘বিবাহবিচ্ছেদ নয়, ঝগড়া হয়েছে’ ‘ব্ল্যাক টাইগার’ ও ‘ভেতারান’ রিমেকে সালমান লক্ষ্য অর্জন ও অদক্ষতার অজুহাতে ব্যাংকারদের চাকরিচ্যুত করা যাবে না ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার পরপরই গ্রেপ্তার নয়: আইনমন্ত্রী প্রথমবারের মতো দেশে এলো এক ডোজের জনসন টিকা হাইকোর্টে তাহসানের আগাম জামিন এমন কোনো দেশ নেই এনকাউন্টার ঘটে না: স্বরাষ্ট্রমন্ত্রী স্বাস্থ্যবিধি অমান্যকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ শান্তিরক্ষা মিশন থেকে র‌্যাবকে বাদ দিতে জাতিসংঘে চিঠি করোনায় ৪ জনের মৃত্যু, শনাক্ত ১০৮৮৮ খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র করোনায় আক্রান্ত টাইগার যুবাদের সামনে জয়ে ফেরার সুযোগ আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে ৩ বাংলাদেশি

শ্বাসরুদ্ধকর ৫ গোলের লড়াইয়ে বার্সাকে হারিয়ে ফাইনালে রিয়াল

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ১৩ জানুয়ারী, ২০২২
  • ৮ বার দেখা হয়েছে

লা লিগায় চলতি মৌসুমটা একেবারেই ভালো যাচ্ছে না বার্সেলোনার। শিরোপার দৌড়ে অনেকটাই পিছিয়ে তারা। তারপরও স্প্যানিশ সুপার কাপে ঘুরে দাঁড়াতে চেয়েছিল কাতালানরা। কিন্তু তা আর হয়ে ওঠেনি। চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের কাছে হেরে স্প্যানিশ সুপার কাপের ফাইনাল থেকে বিদায় ঘণ্টা বাজলো বার্সার।

বুধবার, ১২ জানুয়ারি রাতে সৌদি আরবের রিয়াদে এল ক্লাসিকোতে বার্সেলোনাকে ৩-২ গোলে হারিয়ে ফাইনালে উঠেছে রিয়াল। নির্ধারিত ৯০ মিনিটে সমান তালে লড়াই করেছে বার্সেলোনা। দুই বার পিছিয়ে পড়েও দারুণভাবে ম্যাচে ফিরে আসে। কিন্তু অতিরিক্তি সময়ে গিয়ে আর পেরে ওঠেনি। ভালভার্দের গোলে এল ক্লাসিকো হেরেছে জাভির দল। এতে করে স্প্যানিশ কাপে নবমবারের মতো জিতে পরিসংখ্যানের দিক দিয়ে আরো এগিয়ে থাকলো আনচেলত্তির শিষ্যরা।

সৌদি আরবের রিয়াদের কিং ফাহাদ স্টেডিয়ামে ম্যাচ ঘড়ির ৩ মিনিটের সময় করিম বেনজেমার ডান পায়ের শট লক্ষ্যভ্রষ্ট হয়। ৭ মিনিট পর বার্সেলোনাও সুযোগ নষ্ট করে। গাভির হেড পাস থেকে ডি ইয়ংয়ের শট এক ডিফেন্ডার প্রতিহত করেন। তবে ২৫ মিনিটে রিয়াল মাদ্রিদ এগিয়ে যায়। বক্সের বা প্রান্ত থেকে ব্রাজিলিয়ান ভিনিসিয়ুস জুনিয়র বা পায়ের জোরালো শটে জাল কাঁপান। করিম বেনজেমার এসিস্ট থেকে। এরপর ৩০তম মিনিটে ডেম্বেলের ক্রসে ডি ইয়ংয়ের হেড প্রতিহত হলে ম্যাচে সমতা ফেরা হয়নি জাভির দলের। ৪১ মিনিটে সুযোগ কাজে লাগিয়ে সমতায় ফেরে বার্সেলোনা। ডি ইয়ং পোস্টের কাছ থেকে লক্ষ্যভেদ করে দলের স্কোরলাইন ১-১ করেন।

বিরতির পরও প্রায় একই ধারায় খেলা হয়েছে। ৬৯ মিনিটে করিম বেনজেমার শট পোস্টে লেগে ফিরে আসে। তিন মিনিট পর রিয়াল মাদ্রিদ আবারো এগিয়ে যায়। করিম বেনজেমা বক্সের প্রান্ত থেকে ডান পায়ের জোরালো শটে জাল কাঁপান। ৮৩ মিনিটে বার্সেলোনা ম্যাচে ফিরে আসে। জর্দি আলবার ক্রসে আনসু ফাতি হেডে ম্যাচে ২-২ গোলে সমতা ফেরান। কিন্তু শেষ সময়ে ৯৮ মিনিটে রদ্রিগোর এসিস্টে ফেদ্রিকো ভালভার্দে ডান পায়ের শটে গোল করে ফাইনালে পৌঁছে দেন রিয়ালকে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি