1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৬:৫০ অপরাহ্ন
শিরোনামঃ
লন্ডনে বসে দুর্গাপূজায় হামলার পরিকল্পনা হয়েছে : তথ্যমন্ত্রী ইভ্যা‌লি নি‌য়ে হতাশ না হওয়ার পরামর্শ নতুন এমডি’র অপপ্রচার করাই বিএনপির শেষ আশ্রয়স্থল : ওবায়দুল কাদের মন্দির-মণ্ডপে হামলা: নেপথ্যে কুমিল্লা সিটি মেয়রের ‘সহযোগী’ সাম্প্রদায়িক সহিংসতায় জড়িতদের ছাড় নয় : স্বরাষ্ট্রমন্ত্রী রফতানি পণ্যের উৎপাদন বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর প্রাচ্য ও পাশ্চাত্যের মধ্যে ব্যবসায়িক সেতুবন্ধন গড়ে তুলবে বাংলাদেশ: প্রধানমন্ত্রী জন্মের পর থেকেই মিলবে জাতীয় পরিচয়পত্র নিম্নআয়ের মানুষ ঠকিয়েই কর্ণফুলী মাল্টিপারপাস কো-অপারেটিভ ইমরান খানকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ২৮ অক্টোবর থেকে ঢাকায় ফ্লাইট চালাবে সিঙ্গাপুর এয়ারলাইন্স সৌদি বাদশাহকে হত্যা করতে চেয়েছিলেন যুবরাজ রাজধানীতে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে গ্রেফতার ৭২ টস হেরে ব্যাটিংয়ে ওয়েস্ট ইন্ডিজ ‘বিদ্রূপের শিকার’ শামির পাশে শচীন-শেবাগ-রাহুল গান্ধী

সংসদে বিল পাস সত্ত্বেও ইরাকে ঘাঁটি বাড়াচ্ছে আমেরিকা!

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ৬ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৪৯ বার দেখা হয়েছে

ইরাক থেকে মার্কিন সেনা বহিষ্কারের ব্যাপারে দেশটির জাতীয় সংসদে গত বছর একটি বিল পাস হওয়া সত্ত্বেও সেখানে সামরিক ঘাঁটি বাড়াচ্ছে আমেরিকা। ইরাকের আধা-স্বায়ত্তশাসিত কুর্দিস্তান অঞ্চলে এই সামরিক ঘাঁটি বাড়ানোর কাজ হচ্ছে।

ইরাকের একটি সামরিক সূত্রের বরাত দিয়ে আল-আরাবি আল-জাদিদ গণমাধ্যম জানায়, কুর্দিস্তানের রাজধানী এরবিলের কাছে আল-হারির সামরিক ঘাঁটিতে সম্প্রসারণের কাজ করছে মার্কিন সেনারা এবং গত দুই মাস ধরে এই কাজ চলছে।

ইরাকের গোয়েন্দা বাহিনীর একজন কর্মকর্তা জানিয়েছেন, মার্কিন বাহিনী সেখানে ভূগর্ভস্থ আশ্রয় কেন্দ্র, গোলা-বারুদের গুদাম এবং সামরিক ব্যারাক প্রতিষ্ঠা করছে।
ইরাকে সামরিক কর্মকর্তা আরো জানান যে, গত কয়েক মাস ধরে সিরিয়ার উত্তরাঞ্চলে মার্কিন বাহিনী যে অভিযান চালিয়েছে এ ঘাঁটি তার কেন্দ্রবিন্দু হিসেবে কাজ করেছে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি