1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৯:১৭ অপরাহ্ন

সম্ভাবনার পতাকা হাতে এগিয়ে যাচ্ছে নারীরা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : সোমবার, ৮ মার্চ, ২০২১
  • ২৫৩ বার দেখা হয়েছে

নারীরা সমাজ পরিবর্তনের বাতিঘর উল্লেখ করে এশিয়া মানবাধিকার সংস্থা’র মহাসচিব নজরুল ইসলাম বাবলু নারীদের প্রতি সম্মান জানিয়ে  বলেছেন, নারীরা একটি আয়নার মত পরিচ্ছন্ন ও পারিবারিক আদর্শ ধারণ করে জন্মায়। কখনও কখনও সামাজিক কুকৌশলীদের কারণে নারীরা তাদের আদর্শ ও লক্ষ্য বিচ্যুতি হয়ে পড়ে। যার ফলে হঠাৎই সমাজ ও পরিবার পরিবর্তনের আলোর পথ আঁধারে ঢেকে যায়। আমাদের মনে রাখা প্রয়োজন সমাজ ও পরিবারের প্রথম পরিবর্তনের শুরুটা নারীদের হাত ধরেই হয়। সুতরাং আজ বাংলাদেশে সম্ভাবনার পতাকা হাতে আরেক ধাপ এগিয়ে নারীরা।

তিনি বলেন, যুগের পরিবর্তনের সাথে নারীরা অধম্য সাহস ও সাফল্য অর্জনের মধ্য দিয়ে দেশ ও নিজেদের এগিয়ে নিয়ে যাচ্ছে। বর্তমান নারীরা শিক্ষা, চিকিৎসা,  ব্যবসা,  বাণিজ্য,  রাজনীতি  ও সাংবাদিকতা’সহ সকল সামাজিক কাজে একটি রোল মডেল। তবে মানবাধিকার বলে নারীকে মানসিক যন্ত্রণা দিয়ে বন্দি রাখা যাবে না।

তিনি আরো বলেন, আজ দুঃখের সাথে বলতে হচ্ছে নারীরা কেন বর্তমান সমাজে নিরাপত্তাহীনতায় ভূগছে? কেন প্রতিনিয়ত ধর্ষণ,  হত্যা ও নারী নির্যাতণ হ্রাস পাচ্ছে? এখনও অগণিত ধর্ষণ ও নারী হত্যার বিচার হয়নি! অর্থাৎ নারীর প্রতি সামাজিক বৈষম্যের দায় রাষ্ট্র এড়াতে পারে না।

তিনি আজ সোমবার বিকালে নারী দিবস উপলক্ষ্যে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এসব কথা বলেন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি