1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শনিবার, ২৫ জুন ২০২২, ১০:১৫ পূর্বাহ্ন

সরকারের কঠোর পদক্ষেপে ইলিশের উৎপাদন বেড়েছে: প্রাণি সম্পদ মন্ত্রী

রিপোর্টার
  • আপডেট : শুক্রবার, ৫ নভেম্বর, ২০২১
  • ৪২ বার দেখা হয়েছে

মা ইলিশ ও জাটকা সংরক্ষণে সরকারের কঠোর অবস্থানের কারণে এ বছর ইলিশের উৎপাদন পূর্বের সকল রেকর্ড অতিক্রম করেছে বলে মন্তব্য করেছেন মৎস ও প্রাণি সম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।

আজ শুক্রবার দুপুরে পিরোজপুর সার্কিট হাইজে এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন মন্ত্রী। এ সময় তিনি আরও বলেন, বর্তমানে বাংলাদেশ মাছ উৎপাদনে বিশ্বে রেকর্ড সৃষ্টি করেছে। আর এ উৎপাদন আরও বৃদ্ধির জন্য যা যা করা দরকার সরকার তা করছে। এমনকি বিলুপ্তপ্রায় ১০০ প্রজাতির দেশীয় মাছের মধ্যে ৩০টি পুনরুদ্ধার করা হয়েছে বলেও জানান তিনি।

মাছ চাষীদের যাতে কোন ধরনের সমস্যা না হয় সেজন্য তাদেরকে বিভিন্ন ধরণের প্রণোদনা দেওয়া হচ্ছে। এছাড়া প্রয়োজনে তাদের প্রশিক্ষণের জন্য বিদেশেও পাঠানো হবে বলে জানান মন্ত্রী।

জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে ‘ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের’ এ সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট এম এ হাকিম হাওলাদার, মৎস অধিদপ্তরের বরিশালের উপপরিচালক আনিছুর রহমান তালুকদার, প্রকল্পটির পরিচালক মোঃ জিয়া হায়দার চৌধুরী এবং জেলা মৎস কর্মকর্তা মোঃ আব্দুল বারী।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি