1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
সোমবার, ২৭ জুন ২০২২, ০৫:২০ অপরাহ্ন

সাকিবের কাছে এমন ব্যাটিং গ্রহণযোগ্য নয়

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ২০ জুন, ২০২২
  • ১৪ বার দেখা হয়েছে

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটিতে সাত উইকেটে হেরেছে বাংলাদেশ। মূলত ব্যাটিং বিপর্যয়ের কারণেই এই টেস্ট থেকে ছিটকে পড়েছে টাইগাররা। ম্যাচ শেষে বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান বলেছেন, এই টেস্টে ব্যাটিং পারফরম্যান্স তার কাছে গ্রহণযোগ্য নয়।

এই টেস্টে টস হেরে প্রথমে ব্যাট করতে বাংলাদেশ মাত্র ১০৩ রান করে, যেখানে ছয়জন ব্যটার শূন্য রানে আউট হন। এরপর দ্বিতীয় ইনিংসে তারা ২৪৫ রান সংগ্রহ করে।

টপ অর্ডার কিংবা বা মিডল অর্ডার প্রতিটি পজিশনে ব্যাট হাতে বাংলাদেশি ব্যাটাররা ব্যর্থ হয়েছেন। তবে সাকিব প্রথম ইনিংসে এবং নুরুল হাসান সোহান দ্বিতীয় ইনিংসে একটি করে অর্ধশত করেন। এই দুজন ছাড়া অন্য সব ব্যাটার ব্যর্থ হয়েছেন।

ম্যাচের পর ব্যাটারদের পারফরম্যান্স সম্পর্কে সাকিব বলেন, ‘এটা গ্রহণযোগ্য নয়। আমরা এখন টেস্টে এটা নিয়মিত করছি। গত পাঁচ-চার টেস্টে আমরা এটা করেছি। আমাদের ব্যাটিং নিয়ে কাজ করতে হবে এবং আরও ভালো খেলতে হবে।’

নুরুল হাসান প্রথম ইনিংসে ব্যর্থ হলেও দ্বিতীয় ইনিংসে একটি অর্ধশত রানের ইনিংস খেলেন। এ বিষয়ে সাকিব বলেন, অন্য ব্যাটসম্যানদের উচিত নুরুলের কাছ থেকে শিক্ষা নেয়া এবং সেই অনুযায়ী পারফর্ম করা।

তিনি বলেন, ‘সোহান চাপে ছিল, কিন্তু সে চ্যালেঞ্জ নিয়েছে এবং তার সামর্থ্য প্রমাণ করেছে। আমি মনে করি অন্য ব্যাটারদের উচিত তার পারফরম্যান্স থেকে শিক্ষা নেয়া। আমি আশা করি তারা নুরুলের কাছ থেকে শিখবে এবং পরের ম্যাচে ভালো খেলবে।’

ব্যাটসম্যানরা প্রথম ইনিংসে ব্যর্থ হলেও মেহেদী হাসান মিরাজ এবং খালেদ আহমেদ বল হাতে ভালো করেছেন। ডানহাতি স্পিনার মেহিদী প্রথম ইনিংসে চারটি এবং দ্বিতীয় ইনিংসে খালেদ তিনটি উইকেটই নিয়েছেন।

এই সফরে বাংলাদেশ আরও একটি টেস্ট, তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি