1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
  3. [email protected] : lalashimul :
সোমবার, ১৪ জুন ২০২১, ০২:১৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
ইসলামের ভ্রাতৃত্ব ও মূল্যবোধের সঠিক প্রচার ও প্রসারের লক্ষ্যে বর্তমান সরকার নানাবিধ পদক্ষেপ নিয়েছেন: ধর্ম প্রতিমন্ত্রী কোম্পানীগঞ্জে পুলিশের সঙ্গে সংঘর্ষ; আ.লীগের ১৬৩ কর্মীর বিরুদ্ধে মামলা করেন পুলিশ প্রস্তাবিত বাজেট তামাকমুক্ত বাংলাদেশ অর্জনের অন্তরায়: প্রজ্ঞা বাংলাদেশে ভ্যাট নিবন্ধন নিল ফেসবুক ঝিনাইদহ থেকে ডাকাতি হওয়া পাটভর্তি ট্রাক খুলনা থেকে উদ্ধার, গ্রেফতার ৭ করোনা বিবেচনা করে ইউপি নির্বাচন হবে : সিইসি ঝিনাইদহে গৃহবধু রিতু হত্যার বিচারের দাবিতে মানববন্ধন রংপুর বিভাগের ৮টি জেলার মধ্যে শুদ্ধাচার পুরষ্কার পেলেন গাইবান্ধার বিজ্ঞ জেলা প্রশাসক আবদুল মতিন গাইবান্ধা জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ ও শ্রেষ্ঠ এসআই গোবিন্দগঞ্জ থানা মির্জা ফখরুল প্রচণ্ড মিথ্যাচার করেন বলে ড. হাছান মাহমুদের দাবী

সারাদেশে সড়ক দুর্ঘটনায় ঝরলো ২৩ প্রাণ

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ৮ ডিসেম্বর, ২০২০
  • ১৫২ বার দেখা হয়েছে

ডেস্ক রিপোর্ট : দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় নারী ও শিশুসহ ২৩ জন নিহত হয়েছেন। সোমবার হবিগঞ্জ, গাজীপুর, মুন্সীগঞ্জ, ভোলা, কুষ্টিয়া, টাঙ্গাইল, বরিশাল, চাঁপাইনবাবগঞ্জ, বগুড়া, দিনাজপুর, নারায়ণগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন স্থানে সংঘটিত দুর্ঘটনায় এ প্রাণহানি ঘটে।
হবিগঞ্জ : ঢাকা সিলেট মহাসড়কের হবিগঞ্জের নবীগঞ্জে বাসচাপায় একই পরিবারের তিন জনসহ মোট আট জন নিহত হয়েছেন। তাৎক্ষণিকভাবে তাদের পরিচয় পাওয়া যায়নি। বিষয়টি নিশ্চিত করেছেন শেরপুর হাইওয়ে পুলিশের ওসি মেহাম্মদ এরশাদুল হক ভূইয়া তিনি জানান, সোমবার বিকালে ঢাকা থেকে সিলেটগামী বিআরটিসির একটি যাত্রীবাহী বাসের সঙ্গে মহাসড়কের ফুলতলী ভাজারের নিকট বিপরীত দিক থেকে আসা দুটি সিএনজির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে আট জন নিহত হন। নিহতদের মধ্যে নারী ও শিশু রয়েছে। খবর পেয়ে নবীগঞ্জ ফায়ার সার্ভিস ও পুলিশ ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজ শুরু করে। মৃত্যুর সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছেন তিনি।
গাজীপুর : গাজীপুরে দুটি পৃথক সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহীসহ তিন জন নিহত হয়েছেন। ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের দক্ষিণ সালনা এবং মহানগরের পূবাইল থানার চামুড্যা মুন্সীবাড়ি এলাকায় দুর্ঘটনা ঘটে। সোমবার সকাল ৯টা থেকে পৌনে ১১টার মধ্যে দুর্ঘটনা দুটি ঘটে। গাজীপুর মেট্রোপলিটন পুলিলের (জিএমপি) সংশ্লিষ্ট থানার কর্মকর্তারা ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। নিহতরা হলেন মোটরসাইকেল আরোহী ও পঞ্চগড়ের দেবিগঞ্জ উপজেলার প্রধানাবাদ (ঢাকাইয়াপাড়া) গ্রামের কাফি মিয়ার ছেলে সাইফুল ইসলাম বুলবুল (৪০) ও একই জেলার বোদা উপজেলা এলাকার সাঈদ হাসান সাজু (২৫) এবং গাজীপুর সিটি করপোরেশনের পূবাইল থানার নৈবাড়ি এলাকার মৃত সুধাংশ বিনাথানের ছেলে অরুন বিনাথান (৫৫)।
মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জের গজারিয়ায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সড়ক দুর্ঘটনায় দুই জন পথচারী নিহত হয়েছেন। সকাল ৭ টার দিকে গজারিয়া উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বাউশিয়া এলাকায় একটি পিকআপভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে ওই দুই পথচারীকে চাপা দেয়। নিহত ব্যক্তিরা হলেন গজারিয়া উপজেলার পুরান বাউশিয়া এলাকার মৃত. মহসিন মিয়ার ছেলে মােহন মিয়া (৫০) এবং কিশােরগঞ্জ জেলার অষ্টাগ্রাম এলাকার মৃত. মোকসুদ আলীর ছেলে মো. নূরুল ইসলাম (৭০)। ভবেরচর হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মাে. সালাহ্ উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, চালক পালিয়ে গেলেও পিকআপভ্যানটি জব্দ করা হয়েছে।
ভোলা : ভোলা সদর উপজেলার ইলিশা সড়কে যাত্রীবাহী বাস ও সিএনজি চালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে দুই জন নিহত হয়েছেন। এছাড়া গুরুতর আহত তিন জনকে ভোলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। বেলা ১১টার দিকে ইলিশা সড়কের ব্যারিস্টারের কাচারি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, ভোলা সদর উপজেলা চর সিতারাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুজাহিরুল ইসলাম জসিম (৫৫) ও বরিশাল মেহেন্দিগঞ্জ উপজেলার পাতার হাট কাশিপুর এলার ধীরেন সিকদারের ছেলে জয় সিকদার (৩০)। এছাড়া আহতরা হলেন- আবুল কালাম বাচ্চু (৫৫), তামান্না (১৮) ও নিহত জয় সিকদারের স্ত্রী টুম্পা রানি (২০)। পরে উত্তেজিত জনতা বাসটি ভাঙচুর করে আগুন ধরিয়ে দেয়। পরে পুলিশ ও ফায়ার সার্ভিস ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ভোলা সদর মডেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এনায়েত হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেন।
কুষ্টিয়া : কুষ্টিয়ার দৌলতপুরে ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে সুজন হোসেন (৩০) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। সোমবার উপজেলার দৌলতপুর-প্রাগপুর আঞ্চলিক সড়কের কল্যাণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে এ দুর্ঘটনা ঘটে। দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহুরুল আলম এ তথ্য নিশ্চিত করেছেন। নিহত সুজন হোসেন দৌলতপুর উপজেলার বৈরাগীচরের রহিমপুর এলাকার হামিদুল সরদারের ছেলে।
টাঙ্গাইল : টাঙ্গাইলের কালিহাতীতে যাত্রীবাহী বাসের ধাক্কায় সুমন নামের এক অটোরিকশাচালক নিহত হয়েছেন। সোমবার সকালে ঢাকা-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের উপজেলার সল্লা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত অটোরিকশাচালক উপজেলার গোহালিয়াবাড়ী এলাকার আব্দুস সামাদের ছেলে। বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার অফিসার ইনচার্জ (ওসি) কাজী আইয়ুবুর রহমান বলেন, ‘মহাসড়কের সল্লা এলাকায় ঢাকাগামী হানিফ পরিবহনের একটি বাসের সঙ্গে অটোরিকশার সংঘর্ষ হয়। এতে অটোরিকশার চালক সুমন গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।’
বরিশাল : বরিশাল-ঢাকা মহাসড়কের গৌরনদীর উপজেলার আশোকাঠী ব্রিজ সংলগ্ন এলাকায় মোটরসাইকেল-টেম্পোর সংঘর্ষে আজিজুল হক (৩৫) নামের এক মোটরসাইকেল চালক নিহত হয়েছেন। নিহত আজিজুল গৌরনদী উপজেলার কালনা গ্রামের আব্দুল কাদেরের ছেলে। গৌরনদী হাইওয়ে থানার এসআই মুজাম্মেল হক এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, দুপুর ১২টার দিকে মহাসড়কের আশোকাঠী ব্রিজের উত্তর পাশের মোটরসাইকেল-টেম্পোর সংঘর্ষ হয়। এতে মোটরসাইকেল চালক আজিজুল ও টেম্পো চালক গুরুতর আহত হয়। স্বজনরা মোটরসাইকেল চালক আজিজুলকে বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। টেম্পোচালককে উপজেলা হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।
চাঁপাইনবাবগঞ্জ : নাচোলে রেলের ধাক্কায় এক ট্রাক্টরচালক নিহত হয়েছেন। বেলা ১১টায় নাচোল উপজেলার যাদুপুর রেলক্রসিং এলাকায় এ দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছেন আমনুরা রেলওয়ে পুলিশ ফাঁড়ির এএসআই সোহেল রানা। নিহত ট্রাক্টরচালক নাসির গোমস্তাপুর উপজেলার চৌডালা ইউনিয়নের উদয় নগর গ্রামের বকুলের ছেলে। স্থানীয়দের বরাত দিয়ে এএসআই সোহেল রানা জানান, যাদুপুর রেলক্রসিং পার হতে গিয়ে ট্রাক্টরটি রেল লাইনে আটকে যায়। এ সময় ঈশ্বরদী থেকে ছেড়ে আসা রহনপুরগামী কমিউটর ট্রেনটি ট্রাক্টরটিকে ধাক্কা দেয়। এতে ট্রাক্টরের ইঞ্জিন ট্রেনের ইঞ্জিনের সাথে আটকে যায় এবং ট্রেনের চাকায় দ্বিখন্ডিত হয়ে ঘটনাস্থলেই ট্রাক্টরচালক নাসির প্রাণ হারান।
বগুড়া : শিবগঞ্জে শ্যালোমেশিন চালিত ভটভটি উল্টে আজিজার রহমান (৪০) নামে এক মাছ ব্যবসায়ী নিহত হয়েছেন। সকালে ঘন কুয়াশার মধ্যে উপজেলার কিচক নয়াপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। শিবগঞ্জ থানার ইন্সপেক্টর (তদন্ত) হরিদাস মন্ডল ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। পুলিশ জানায়, দুর্ঘটনায় ভটভটি চালক আহত হয়েছেন। নিহতের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।
দিনাজপুর : বীরগঞ্জে সঙ্গীদের সঙ্গে খেলার সময় বালু বোঝাই ট্রলির ধাক্কায় ফারজানা আক্তার নামে চার বছরের এক শিশু নিহত হয়েছে। দুপুরে বীরগঞ্জ উপজেলার ঝাড়বাড়ী এলাকায় আত্রাই নদীর জয়গঞ্জ ঘাটে এই দুর্ঘটনা ঘটে। নিহত শিশু ফারজানা আক্তার ওই গ্রামের ফারুক হোসেনের মেয়ে। বীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মতিন প্রধান ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, দুপুরে জয়গঞ্জ ঘাটের পাশে কিছু শিশু একত্রে খেলা করছিল। এসময় নদী থেকে একটি বালুবাহী ট্রলি সড়কে উঠার সময় শিশুটিকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই শিশুটি প্রাণ হারায়। পরে স্থানীয়রা দুর্ঘটনায় নিহত শিশুর মরদেহ পরিবারের কাছে নিয়ে যায়। এ বিষয়ে একটি ইউডি মামলা দায়ের করা হচ্ছে বলে জানান তিনি।
নারায়ণগঞ্জ : সিদ্ধিরগঞ্জে অজ্ঞাতনামা একটি গাড়ির চাপায় ইমন মিয়া (১৪) নামে এক কিশোর নিহত হয়েছে। রবিবার রাতে শিমরাইল (চিটাগাংরোড) এলাকায় এ ঘটনাটি ঘটে। নিহত কিশোর নারায়ণগঞ্জের রূপগঞ্জের তারাব পৌরসভার দক্ষিণপাড়ার মানিক মিয়ার ছেলে। সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান জানান, রাতের বেলা ইমন রাস্তা পার হওয়ার সময় অজ্ঞাতনামা একটি গাড়ি তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই সে প্রাণ হারায়। নিহতের স্বজনরা সোমবার দুপুরে অনুমতি নিয়ে বিনা ময়নাতদন্তেই লাশ দাফনের জন্য নিয়ে যায়। এ ঘটনায় নিহতের স্বজনরা মামলা দিতে অনিহা প্রকাশ করেছেন।
ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলায় পিকআপভ্যানের চাপায় মিনারা বেগম (৩৫) নামে এক স্বাস্থ্য সহকারী নিহত হয়েছেন। সোমবার বিকালে উপজেলা সদরের মাতুরবাড়ি মোড়ে এ দুর্ঘটনা ঘটে। নিহত মিনারা উপজেলার কানাইনগর গ্রামের মুজিবুর রহমানের স্ত্রী। বাঞ্ছারামপুর থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) রাজু আহমেদ দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, পিকআপভ্যান ও চালককে আটক করা হয়েছে। এ ঘটনায় প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে। পিকআপটি জব্দ করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি